শাকিব ও নিশোর সঙ্গে প্রতিযোগিতা নিয়ে যা বললেন মাহফুজ আহমেদ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০২৩, ১৩:৪২

অর্ধ যুগ পর রুপালি পর্দায় ফিরেছেন জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। এই ঈদে মুক্তি পেয়েছে তার অভিনীত ‘প্রহেলিকা’। সিনেমাটি পরিচালনা করেছেন অসংখ্য দর্শকপ্রিয় নাটকের নির্মাতা চয়নিকা চৌধুরী। সেখানে মাহফুজ আহমেদের বিপরীতে অভিনয় করেছেন সময়ের ব্যস্ত নায়িকা শবনম বুবলী।

‘প্রহেলিকা’র পাশাপাশি এই ঈদে মুক্তি পেয়েছে ঢালিউড সুপারস্টার শাকিব খান এবং ছোটপর্দার তুমুল জনপ্রিয় অভিনেতা আফরান নিশো অভিনীত অভিষেক চলচ্চিত্র ‘সুড়ঙ্গ’সহ মোট পাঁচটি সিনেমা। সেখানে দুই তারকা শাকিব খান ও আফরান নিশোর সঙ্গে কি প্রতিযোগিতায় পেরে উঠছেন ‘প্রহেলিকা’র মাহফুজ আহমেদ?

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনই প্রশ্নের মুখে পড়তে হয় ১৭ ছবির এই অভিনেতাকে। শাকিব-নিশোর সঙ্গে প্রতিযোগিতা নিয়ে কী জবাব দিলেন মাহফুজ আহমেদ?

অভিনেতা বললেন, ‘আসলে শাকিব খান ও নিশো আমার প্রতিযোগী নয়, সহকর্মী ও ভাই। তবে সিনেমার সঙ্গে যেহেতু বাণিজ্যিক বিষয় জড়িত, তাই আয়-ব্যয়ের হিসাব নিকাশ হতেই পারে। ভালো লাগছে এই ভেবে যে, শাকিব খান ও নিশোর মত দুই জনপ্রিয় তারকার মাঝেও আমি দাঁড়িয়ে আছি।’

পাশাপাশি মাহফুজ আহমেদ দাবি করলেন, ‘প্রহেলিকা’ ছবির গল্পটা দারুণ। গল্পের কারণেই আমার সিনেমা দর্শক দেখছেন। শোগুলো হাউজফুল যাচ্ছে।’

ছোটপর্দায় অভিনয় করে ব্যাপক পরিচিতি পাওয়া মাহফুজ আহমেদ প্রথম বড়পর্দায় কাজ করেন ১৯৯৭ সালে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে। সেখানে তার সহশিল্পী ছিলেন জাহিদ হাসান, মেহের আফরোজ শাওন ও মুক্তি। ‘প্রহেলিকা’ মাহফুজ অভিনীত ১৭ নম্বর সিনেমা।

অসংখ্য নাটকেও অভিনয় করেছেন মাহফুজ আহমেদ। প্রযোজনাও করেছেন বেশ কয়েকটি। যদিও এই অভিনেতার কর্মজীবন শুরু হয়েছিল সাংবাদিকতা দিয়ে। আশির দশকে তিনি ‘পূর্ণিমা’ নামে একটি পত্রিকার বিনোদন সাংবাদিক হিসেবে কাজ করতেন। ১৯৮৯ সালে সেখান থেকেই আসেন অভিনয়ে।

(ঢাকাটাইমস/১১জুলাই/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :