বাংলাদেশের দাপুটে বোলিংয়ে চাপে আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ জুলাই ২০২৩, ১৫:৫২ | প্রকাশিত : ১১ জুলাই ২০২৩, ১৫:৪০

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের শুরুটা ভালো করতে পারল না আফগানিস্তান। ইতিমধ্যে ৫ উইকেট হারিয়ে চাপে পড়েছে সফরকারীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ৬ উইকেটে ৫৩ রান।

এখন ৭ রানে ওমরজাই ও ২ রানে আব্দুল রহমান অপরাজিত রয়েছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান দলনেতা হাসমতউল্লাহ শহিদী। তবে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। শরিফুল-তাসকিনের বোলিং তোপে প্রথম দশ ওভারেই প্রথম চার ব্যাটারকে হারায় সফরকারীরা।

ইব্রাহিম জাদরান ১, রহমত শাহ শূন্য, রহমানুল্লাহ গুরবাজ ৬ ও মোহাম্দ নবি ১ রান করে আউট হয়েছেন। চাপে পড়া দলের হাল ধরার চেষ্টা চালান নাজিবুল্লাহ জাদরান ও দলনেতা হাসমতউল্লাহ শহিদী। কিন্তু সুবিধা করতে পারেননি তারা। সাকিব আল হাসানের বলে আউট হওয়ার আগে ১০ রান করেন জাদরান। শহিদী করেন ২২ রান।

(ঢাকাটাইমস/১১জুলাই/এমএম)

ক্রীড়া মন্ত্রণালয়কে ২০ কোটি টাকার হিসাব দিতে হবে বাফুফুকে

ক্রীড়া প্রতিবেদক

অর্থ কেলেঙ্কারীর অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই বছরের জন্য ফুটবল থেকে বহিষ্কার হয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক(বহিষ্কৃত) আবু নাঈম সোহাগ।

দুই বছরের জন্য ফুটবল থেকে নিষিদ্ধ করে ফিফা। সোহাগকাণ্ডে জড়িতদের খুঁজে বের করতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনও একটি তদন্ত কমিটি গঠন করে; যার কাজ প্রায় ৮০ ভাগ শেষ হয়েছে।

এর বাইরে ফুটবল উন্নয়নের জন্য বাফুফেকে সরকার যে অর্থ বরাদ্দ দিয়ে আসছে, তার সঠিক ব্যবহার হয়েছে কিনা, এক খাতের অর্থ অন্য খাতে ব্যয় করা হয়েছে কিনা– এসব খুঁজে বের করতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। হাইকোর্টের নির্দেশনায় যে কমিটি সোমবার থেকেই কাজ শুরু করেছে।

গতকাল বিকেল ৩টায় বাফুফেতে গিয়ে বিভিন্ন কাগজপত্র চেয়েছেন কমিটির সদস্যরা। প্রায় এক ঘণ্টা ফেডারেশনে অবস্থান করা সদস্যরা বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গেও বৈঠক করেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহসহ সদস্যরা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

বাফুফের বিরুদ্ধে মন্ত্রণালয়ের তদন্তটি হচ্ছে মূলত ২০ কোটি টাকার খরচ নিয়ে। ফুটবল খেলার দীর্ঘমেয়াদি উন্নয়নে তহবিল গঠনের জন্য ২০১৯-২০ অর্থবছরে বাফুফেকে ২০ কোটি টাকা বরাদ্দ দিয়েছিল অর্থ মন্ত্রণালয়। এই টাকা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দুই কিস্তিতে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাকে প্রদান করেছিল। কিন্তু অভিযোগ উঠেছে, সরকারের কাছ থেকে পাওয়া ২০ কোটি টাকা ফুটবল উন্নয়নের জন্য সঠিকভাবে ব্যয় করেননি বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তারা।

সে কারণেই অর্থ মন্ত্রণালয় থেকে এই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে সোমবার সমকালকে জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, ‘আমরা বাইরের কোনো টাকার হিসাব নেব না। ফিফা নিজেই অনেক শক্তিশালী সংগঠন, তারা নিজেরাই তাদেরটা দেখবে। ওই বিষয় নিয়ে আমরা কোনো হস্তক্ষেপ করব না। বাফুফেকে যে ২০ কোটি টাকা দেওয়া হয়েছিল, সেটার ওপর তদন্ত করার জন্য আমাদের অর্থ মন্ত্রণালয় নির্দেশ দিয়েছে। ওই টাকাটা কীভাবে, কোন খাতে খরচ করছে তা জানতে। খরচ করার জন্য অর্থ মন্ত্রণালয় থেকে যে নির্দেশনা আসছিল, সেভাবেই খরচ করা হয়েছে কিনা বা করছে কিনা– এটা খুঁজে বের করার জন্য তদন্ত করছি আমরা।’

(ঢাকাটাইমস/১১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :