ওভালে ইংল্যান্ডের শ্বাসরুদ্ধকর জয়, অ্যাশেজ সিরিজ ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০২৩, ১৪:৪৯

পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট ড্র করতে পারলেই সিরিজ নিশ্চিত করতে পারত সফররত অস্ট্রেলিয়া। কিন্তু ওভাল টেস্টে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। তাতেই ২-২ ব্যবধানে ড্র হলো এবারের অ্যাশেজ।

বার্মিংহ্যামে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে ২ উইকেটে জেতে অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টের জয়ের ধারা অব্যাহত রাখে সফরকারীরা। দ্বিতীয় ম্যাচে জেতে ৪৩ রানে। তবে তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। অজিদের এবার হারায় ৩ উইকেটে। চতুর্থ ম্যাচেও জয়ের পথেই ছিল ইংলিশরা। কিন্তু বাগড়ায় ম্যাচটি ড্র হয়। সে ম্যাচে জয় না পেলেও পঞ্চম ম্যাচ ঠিকই জিতে নিল ইংল্যান্ড।

ইংল্যান্ডের দেয়া ৩৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় অস্ট্রেলিয়ার। চতুর্থ দিনে বিনা উইকেটে ১৩৫ রান তুলে অজিরা। ফলে শেষ দিনে জয়ের জন্য তাদের দরকার ছিল ২৩৯ রানের। হাতে ছিল দশটি উইকেট।

তবে শেষ দিনের শুরুটা ভালো হয়নি। দলীয় স্কোরে ৬ রান যোগ হতে না হতেই সাজঘরে ফেরেন দুই ওপেনার। ব্যক্তিগত ফিফটি তুলে নেন দুজনই। ওয়ার্নার ৬০ ও খাজা ৭২ রান করেন। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে করেন মাত্র ১৩ রান।

এদিকে চতুর্থ উইকেট জুটিতে দুর্দান্ত খেলতে থাকেন স্টিভেন স্মিথ ও ট্রেভিস হেড। এই দুজনের ৯৫ রানের জুটির সুবাদে জয়ের সুবাস পেতে থাকে অজিরা। কিন্তু ৪৩ রানে হেড ও ৫৪ রানে স্মিথ আউট হলে সুবিধা করতে পারেননি আর কেউই। পড়তে থাকে একের পর এক উইকেট।

শেষদিকে দলকে জেতানোর ক্ষুদ্র প্রয়াস চালান উইকেটকিপার ব্যাটার অ্যালেক্স ক্যারি ও টড মারফি। কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি তারা। ক্যারি ২৮ ও মারফি ১৮ রান করেন। এছাড়া মিচেল স্টার্ক শূন্য ও প্যাট কামিন্স ৯ রান করেন। আর ৪ রানে অপরাজিত থাকেন জশ হ্যাজলউড।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন ক্রিস ওকস। তিনটি উইকেট নেন মঈন আলি। এছাড়া স্টুয়ার্ট ব্রড দুটি ও মার্ক একটি করে উইকেট পেয়েছেন।

(ঢাকাটাইমস/০১আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :