চাঁদপুরে নকল জর্দা কারখানা সিলগালা, মালিককে কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ আগস্ট ২০২৩, ১১:৪৭ | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২৩, ০৯:৩৫

চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নে নকল জর্দা কারখানা সিলগালা করে ৩ লাখ টাকা জরিমানা ও কারখানার মালিক রিপন মিজি (৩৫) কে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে কারখানার সকল অবৈধ জর্দা তৈরির জিনিসপত্র জব্দ করা হয়েছে।

সোমবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ।

এর আগে দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ওই ইউনিয়নের সকদি পাঁচগাঁও গ্রামের আব্দুল মজিদ মিজির বাড়ির আজাদ মিয়ার ওই কারখানায় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল।

পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম এর নির্দেশে অভিযানে নেতৃত্ব দেন উপ-পরিদর্শক (এসআই) মাজহারুল হকসহ সঙ্গীয় ফোর্স।

রাতে চাঁদপুর জেলা পুলিশের মিডিয়া সেল থেকে এসব তথ্য জানানো হয়। প্রাপ্ত তথ্যে জানা গেছে, গোয়েন্দা পুলিশ (ডিবি) গোপন সংবাদের ভিত্তিতে রামপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের সকদি পাঁচগাঁও গ্রামের আব্দুল মজিদ মিজি বাড়ির আজাদ মিয়ার কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে। সেখানে অবৈধভাবে বিভিন্ন কোম্পানির স্টিকার ব্যবহার করে ভেজাল জর্দা তৈরির কারখানা থেকে আজাদ হাকিমপুরী জর্দা ৪ বস্তা, আজাদ হাকিম পাতা ৪ বস্তা, আজাদ আকিজ জর্দা ৪ বস্তা, তামাকের গুড়া ৫ বস্তা, অটো প্যাকিং মেশিন দুটি, কোটা জরাই মেশিন একটি, কোটা কাটিং মেশিন ৬টিসহ ইত্যাদি সরঞ্জামাদি জব্দ করা হয়।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, প্রতিনিয়ত নকল, ভেজাল ও মজুদদারীদের বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/০৮ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :