পিরোজপুরে জানাজা শেষে দেলাওয়ার হোসাইন সাঈদীকে দাফন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২৩, ১৯:৩২

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির, সাবেক এমপি মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দুপুর ১টা ১০ মিনিটে পিরোজপুরে নিজের প্রতিষ্ঠিত আল্লামা সাঈদী ফাউন্ডেশন মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে দাফন করা হয়।

এর আগে মঙ্গলবার বাদ ফজর পুলিশি পাহারায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পিরোজপুরের উদ্দেশে তার লাশবাহী অ্যাম্বুলেন্স করে রওয়ানা হয়। সকাল ১০টার দিকে পিরোজপুর পৌঁছে। এরপর জানাজা বেলা ১টা ১০ মিনিটে জানাজা অনুষ্ঠিত হয়। জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এতে ইমামতি করেন।

জানাজায় সংগঠনের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম ও অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলাল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মো. আবদুর রব ও অধ্যক্ষ মো. ইজ্জত উল্লাহ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন ও অধ্যক্ষ মো. সাহাবুদ্দিন, কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি মুহাদ্দিস আবদুল খালেক, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমির আবদুর রহমান মুসা, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরী আমির কাজী দ্বীন মুহাম্মাদ, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা আবুল কালাম আযাদ ও ড. মাওলানা খলিলুর রহমান মাদানি, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল মহানগরী জামায়াতের আমির জহির উদ্দিন মো. বাবর, পিরোজপুর জেলা আমির অধ্যক্ষ তোফাজ্জল হোসাইন, পটুয়াখালী জেলা আমির অধ্যাপক শাহ আলম, ভোলা জেলা আমির মাস্টার জাকির হোসাইন, বরগুনা জেলা আমির মাওলানা মুহিব্বুল্লাহ, বরিশাল জেলা আমির মাওলানা আবদুল জব্বার, ঝালকাঠি জেলা আমির হাফিজুর রহমান, খুলনা মহানগরী আমির অধ্যাপক মাহফুজুর রহমান, খুলনা জেলা আমির মাওলানা ইমরান হোসাইন, সাতক্ষীরা জেলা আমির মুহাদ্দিস রবিউল বাশার, যশোর শহর আমির গোলাম রসূল, যশোর পূর্বের আমির মাস্টার নূরুন্নবী, যশোর পশ্চিমের আমির মাওলানা হাবিবুর রহমান, ফরিদপুর জেলা আমির বদর উদ্দিন, মাদারীপুর জেলা আমির জনাব আবদুস সুবহান, রাজবাড়ি জেলা আমির অ্যাড. নূরুল ইসলাম, মাগুরা জেলা আমির অধ্যাপক এমবি বাকের, নড়াইল জেলা আমির জনাব আতাউর রহমান বাচ্চু, কুমিল্লা উত্তর জেলা আমির আবদুল মতিন, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মুঞ্জুরুল ইসলামসহ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় আলেম-ওলামা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, বিভিন্ন শ্রেণি-পেশাসহ লক্ষাধিক মানুষ অংশগ্রহণ করেন। বৈরি আবহাওয়া সত্ত্বেও তাঁকে একনজর দেখার জন্য হাজার হাজার মানুষের ঢল নামে।

জানাজা শেষে তাকে নিজের প্রতিষ্ঠিত আল্লামা সাঈদী ফাউন্ডেশনের বায়তুল হামদ জামে মসজিদের পাশে দাফন করা হয়। এখানেই তাঁর ছোট ভাই হুমায়ুন কবীর সাঈদী এবং তাঁর জ্যেষ্ঠ পুত্র মাওলানা রাফিক বিন সাঈদীর কবর রয়েছে।

ঢাকাটাইমস/১৫আগস্ট/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :