শাহজালালে ৭ কোটি ৮০ লাখ টাকার স্বর্ণসহ বিমানের মেকানিক আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০২৩, ১৭:১২ | প্রকাশিত : ২১ আগস্ট ২০২৩, ১৭:০৬

মালোয়েশিয়ার কুয়ালালামপুর থেকে একটি বিমান রবিবার সন্ধ্যা ৭টায় নামে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে। একে একে সব কর্মী বিমান ত্যাগ করেন। কিন্তু তখনও বিমানটির দিকে নজর রাখছিল আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। পরে বিমানে উঠেন এয়ারক্রাফট মেকানিক শফিকুল ইসলাম। ঠিক তখনই তাকে আটক করে এপিবিএন। পরে তাকে তল্লাশি করে তার কাছ থেকে ৬৮টি স্বর্ণবার পাওয়া যায়, যান বাজারমূল্য প্রায় সাত কোটি ৮০ লাখ টাকা।

সোমবার দুপুরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। এর আগে রবিবার দিবাগত রাত ১০টার দিকে হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় আট কেজি স্বর্ণবারসহ শফিকুল ইসলাম নামে বিমান বাংলাদেশের এক কর্মকর্তাকে আটক করে এপিবিএন।

মোহাম্মদ জিয়াউল হক বলেন, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিমানবন্দরের এপ্রোন সাইডে নজরদারি করছিল বিমান বন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সাদা পোশাকধারী গোয়েন্দা দল। রবিবার সন্ধ্যা ৭টার দিকে বাংলাদেশ বিমানের কুয়ালালামপুর থেকে ছেড়ে আসা ফ্লাইট বিজি-৩৮৩ ঢাকায় অবতরণ করে। সব কার্যক্রম শেষে বিমানটি রাত সাড়ে ৯টায় হ্যাঙ্গারে নিয়ে যাওয়া হয় এবং হ্যাঙ্গারের সামনে পার্ক করে রাখা হয়।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার বলেন, বিমানের সব কর্মী যখন তাদের কাজ শেষ করে একে একে বিমান ত্যাগ করেন, তখনও বিমানটির দিকে নজর রাখছিল এপিবিএন। সব কার্যক্রম শেষ হওয়ার পর রাত ১০টায় যখন বিমানে আর কেউ ছিল না, তখন খুব দ্রুত এয়ারক্রাফট মেকানিক শফিকুল ইসলামকে বোয়িং ৭৭৭ মডেলের এই উড়োজাহাজে উঠতে দেখা যায়।

মোহাম্মদ জিয়াউল হক বলেন, তার চলাচলের ধরন দেখে সন্দেহ হয় এয়ারপোর্ট এপিবিএনের গোয়েন্দা দলের। কিছুক্ষণের মধ্যেই যখন নেমে আসেন এবং স্থান ত্যাগের চেষ্টা করেন তখন তাকে আটক করা হয়। আটকের পর তাকে বিভিন্ন এজেন্সির উপস্থিতিতে তল্লাশি করা হয়। এ সময় তার কাছে ৬৮টি স্বর্ণবার পাওয়া যায়। এ সব স্বর্ণবারের ব্যাপারে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার বলেন, জিজ্ঞাসাবাদে শফিকুল জানান, তিনি বিমানের ডগ বক্স থেকে এই স্বর্ণবার সংগ্রহ করেন। কিন্তু এই স্বর্ণবারের গন্তব্য সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সুস্পষ্ট কোনো তথ্য না জানিয়ে বিভিন্ন উদ্দেশ্যহীন কথাবার্তা বলতে থাকেন। উদ্ধার করা স্বর্ণের ওজন সাত কেজি ৮৮৮ গ্রাম এবং বাজারমূল্য প্রায় সাত কোটি ৮০ লাখ টাকা।

আটক বিমানের এয়ারক্রাফট মেকানিক শফিকুল ইসলাম ২০১৩ সালে ক্যাজুয়াল স্টাফ হিসেবে বিমানে যোগদান করেন এবং ২০১৭ সালে স্থায়ী হন। তার বাড়ি খুলনা জেলার দৌলতপুরে। তার বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১আগস্ট/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :