যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৩

আইপিএলে সেরা বোলারের স্বীকৃতি পার্পল ক্যাপ। সর্বোচ্চ উইকেটধারীর বোলার পার্পল কালারের ক্যাপ ব্যবহার করেন। আসরের শুরুর দিকে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে একাধিকবারই দেখা গিয়েছে পার্পল ক্যাপ নিয়ে। সেরার তালিকায় ফিজের আধিপত্য ছিল চোখে পড়ার মতোই। তিন ম্যাচ পর ফের শীর্ষে উঠেছেন ফিজ।

গতকাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে জোড়া উইকেট শিকার করেছেন ফিজ। সেটাও ম্যাচের একেবারে শেষে গিয়ে। ১৯তম ওভারে শাহবাজ আহমেদ এবং জয়দেব উনাদকাটের উইকেট নিয়ে আবারও শীর্ষ উইকেট সংগ্রাহকের তালিকার শীর্ষে উঠেছেন আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি। ৮ ম্যাচ শেষে তার ঝুলিতে এখন ১৪ উইকেট।

অবশ্য শীর্ষ স্থানে উঠলেও হারানো পার্পল ক্যাপটা পাওয়া হচ্ছে না ফিজের। সমানসংখ্যক উইকেট পাওয়া ভারতের জাসপ্রিত বুমরাহর কাছেই থাকছে বিশেষ স্বীকৃতির মালিকানা। উইকেটপ্রতি রান খরচের বেলায় মুস্তাফিজ ছিলেন খরুচে। প্রতিটি উইকেট নিতে খরচ করেছেন ২১.১৪ রান। ওভারপ্রতি রান দিয়েছেন ১০ এর কাছাকাছি। সে তুলনায় বেশ কৃপণ বুমরাহ। ভারতের এই বোলার ১৭.০৭ গড়ে নিয়েছেন ১৪ উইকেট। আর ওভারপ্রতি খরচ করেছেন ৬.৬৩ রান।

১৪ উইকেট পেয়েছেন আরও একজন। তিনি পাঞ্জাব কিংসের হার্শাল প্যাটেল। তবে রান দেয়ার বেলায় ফিজকেও ছাড়িয়ে গিয়েছেন তিনি। ২৩.৩৮ গড়ে উইকেট পেয়েছেন। ওভারপ্রতি দিয়েছেন ১০.১৮ রান।

এদিকে ফিজের পর চেন্নাই শিবিরে আরও একজন নিজেকে উঠিয়ে এনেছেন পার্পল ক্যাপের দৌড়ে। মাত্র ৬ ম্যাচে ১৩ উইকেট পাওয়া মাথিশা পাথিরানা এই মুহূর্তে বোলারদের তালিকায় আছেন দুইয়ে। ইনজুরির কারণে আসরের শুরুর তিন ম্যাচ মিস করলেও নিজের জাত চেনাতে সময় নেননি এই লঙ্কান পেসার।

এখন পর্যন্ত ১৩ গড় আর ৭.৬৮ ইকোনমিতে বল করেছেন পাথিরানা। তাতেই পেয়েছেন ১৩ উইকেট। নিজের ক্ষুরধার ফর্ম বজায় রাখলে খুব দ্রুতই হয়তো পার্পল ক্যাপ চলে যাবে চেন্নাইয়ের ডেরায়।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা: হাথুরু

বাংলাদেশি পেসারকে নিজেদের দলে নিতে চান ভারতীয় অধিনায়ক

বিশ্বকাপের ফটোসেশন সারলেন শান্ত-সাকিবরা

বিকালে শান্ত-সাকিবদের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু

৪২ বছর পর চ্যাম্পিয়নস লিগে ফিরল অ্যাস্টন ভিলা

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে, দাবি লা লিগা সভাপতির

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি আসর খেলার রেকর্ড সাকিব-রোহিত শর্মার

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

এই বিভাগের সব খবর

শিরোনাম :