উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩২ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১২:২৭

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, “অবৈধ আওয়ামী লীগ সরকারের অধীনে ৭ জানুয়ারির নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও সব বিরোধীদল প্রত্যাখান করেছে। জনগণের ভোট চুরি করে আপনারা ক্ষমতায় বসে আছেন। তাই জনগণ আপনাদের চায় না।”

তিনি বলেন, “জাতীয় নির্বাচন নিয়ে প্রহসন করছেন। জাতীয় নির্বাচনে দলীয় বিদ্রোহী প্রার্থীদের উন্মক্ত করেও ভোটার উপস্থিতি করতে না পেরে এবার উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক উঠিয়ে দিয়ে মাঠে বেশি প্রার্থী দিয়ে ভোটার আনতে পরিকল্পনা করেছিল সরকার। কিন্তু সরকারের এ ফর্মুলা কাজে আসছে না। উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে। আপনি (প্রধানমন্ত্রী) এ নির্বাচনকে জ্বালায় পরিণত করেছেন।”

সোমবার দুপুরে রাজধানীর ফকিরাপুলে পানির ট্যাংকের সামনে ঢাকা মহানগর দক্ষিণ মতিঝিল থানার ৯ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ জনসাধারণের মধ্যে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণকালে তিনি এসব কথা বলেন।

সালাম বলেন, “সরকারের ব্যর্থতার জন্য আজকে এই তীব্র তাপদাহ। অপ্রয়োজনীয় বৃক্ষ নিধন করছে। তাপবিদ্যুৎয়ের নামে কয়লা পুড়ছে, পার্শ্ববর্তী রাষ্ট্রকে খুশি করার জন্য শিল্পকারখানার নামে পরিবেশ ধ্বংস করছে। সরকার সুন্দরবনকে ধ্বংস করছে। এরা কৌশলে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করছে।”

তিনি বলেন, “আজকে লুটপাট করে সবকিছু শেষ করে দিয়েছেন। ব্যাংকগুলো গিলে খেয়ে ফেলছেন। কাদেরকে ব্যাংক দিয়েছিলেন। আজকে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষেধ করেছে। কেন করেছে। কারা ব্যাংক লুট করেছে? কারা ব্যাংকগুলো গিলে ফেলছে তা যেন প্রকাশ না পায় সেজন্য বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।”

বিএনপি চেয়ারপার্সনের এই উপদেষ্টা আ.লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে বলেন, “কথায় কথায় বলেন বিএনপি নাকি উন্নয়ন দেখে না। উন্নয়ন হচ্ছে আওয়ামী লীগের। উন্নয়ন হচ্ছে মুজিব কোটের পকেটে। কথায় কথায় বলেন বিএনপি নাকি পাকিস্তান পাকিস্তান করে। আজকে পাকিস্তানের প্রধানমন্ত্রী আপনাদের (সরকারকে) সার্টিফিকেট দিয়েছেন। এই সার্টিফিকেট গলায় ঝুলিয়ে রাখেন। বাংলাদেশের মানুষ এই সার্টিফিকেট চায় না। আমরা দেখতে চাই জনগণ আপনাদের সার্টিফিকেট দিয়েছে কিনা? আজকে এলপি গ্যাস আমদানির জন্য দেশের গ্যাস উত্তোলন করেন নাই। আজকে লুটের টাকা নিজেরা আর মামুরা ভাগাভাগি করে নিবেন। এই হচ্ছে দেশের অবস্থা।”

আয়োজক ওয়ার্ড বিএনপির সভাপতি বাবর আলী রানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদ আলীর সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদ আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, আব্দুস সাত্তার, সদস্য অ্যাডভোকেট ফারুকজ্জামান, বিএনপির তথ্য ও প্রযুক্তি দপ্তরের কর্মকর্তা মাহফুজ কবির মুক্তা, মতিঝিল থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নিখোঁজ ছাত্রদল নেতা আনিসের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ. লীগের তিন দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

এই বিভাগের সব খবর

শিরোনাম :