মৌলভীবাজারে সাংবাদিককে হত্যাচেষ্টা মামলার সাক্ষীকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২৩, ২৩:৩৮

মৌলভীবাজারে সাংবাদিক আব্দুল বাছিত খাঁনকে হত্যাচেষ্টা মামলার এক সাক্ষীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যপারে মামলার সাক্ষী রহিমপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের ছমদু মিয়ার ছেলে মো. খুরশেদ মিয়া পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেছেন।

পুলিশ সুপারের কাছে পাঠানো অভিযোগ সূত্রে জানা যায় গত ১৯ আগস্ট শনিবার রাত সাড়ে ১০টায় দেওড়াছড়া চা বাগানের চানপুর এলাকায় সাংবাদিক আব্দুল বাছিত খানকে হত্যা চেষ্টা মামলার ১নং আসামি বিষ্ণুপুর গ্রামের তাহির মিয়ার ছেলে আকলিছ মিয়া (৪০) গংরা তাকে গতিরোধ করে। আখলিছ মিয়া নিজেকে আওয়ামী লীগের বিভিন্ন পদ-পদবি এবং জেলা উপজেলার বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের নাম ভাঙিয়ে অপকর্ম ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

সাংবাদিককে হত্যা চেষ্টা মামলার অভিযোগপত্রে খুরশেদ মিয়া ৩নং সাক্ষী এবং আখলিছ মিয়া ১নং আসামি হওয়াতে উক্ত মামলায় সাক্ষ্য প্রদান না করার সূত্র ধরে বিভিন্ন ষড়যন্ত্র করে আসছেন।

মামলায় তিনি সাক্ষ্য প্রদান না করার নিমিত্তে উক্ত মামলায় তিনি কিছুই জানি না বলে বর্ণিত মামলার বিচারিক আদালতে এফিডেভিট দাখিলের নিমিত্তে তাকে চাপ প্রদান করে আসছেন। আখলিছ মিয়ার এই প্রস্তাবে রাজী না হলে তাকে খুন করার উদ্দেশ্যে আখলিছ মিয়া এবং রামচন্দ্রপুর গ্রামের মৃত মোবারক মিয়ার ছেলে আবুল মিয়া (৪৮) এবং অজ্ঞাতনামা আরও ৪/৫ জন মিলে তাকে কালেঙ্গাঁর বাড়িতে যাওয়ার পথে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা আখলিছ গংরা গতিরোধ করে এবং লিখিত এফিডেভিটে স্বাক্ষর করতে চাপ প্রয়োগ করেন। এতে তিনি অপরাগতা প্রকাশ করলে আখলিছ মিয়া ও আবুল মিয়া গংরা ধারালো অস্র দিয়ে হত্যাচেষ্টা করে মেরে লাশ জঙ্গলে ফেলার হুমকি দেয়।

এ সময় আখিছ মিয়া ও আবুল মিয়া গংরা তার সাথে থাকা ব্যবসার প্রায় পৌনে ৩ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। তার ডাক-চিৎকারে স্থানীয় লোকজন জড়ো হলে টাকা নিয়ে তারা বলতে থাকে মামলায় সাক্ষ্য প্রদান করলে বর্ণিত ভিকটিম সাংবাদিক আব্দুল বাছিত খানের মতো অবস্থায় পরিণত করবে বলে হুমকি দিয়ে চলে যায়।

এ ব্যাপারে আকলিছ মিয়া ও তাদের লোকজনের বক্তব্য জানার জন্য একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

মৌলভীবাজারের পুলিশ সুপার মো. মনজুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :