ক্রিকেটে প্রথমবার লালকার্ড, লজ্জার রেকর্ড নারিনের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০২৩, ১৮:০৩ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২৩, ১৭:৩২

চলছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের(সিপিএল) এবারের আসর। আর এই টুর্নামেন্ট দেখা মিললো লালকার্ডের। ক্রিকেট ইতিহাসে প্রথমবার লালকার্ড দেখে লজ্জার রেকর্ড গড়েছেন ক্যারিবিয়ান স্পিনার সুনীল নারিন। সেন্ট কিটস অ্যান্ড নেভিস ও ত্রিনবাগো নাইট রাইডার্স মধ্যকার ম্যাচে এই ঘটনা ঘটেছে।

মন্থর ওভার রেটে বল করার শাস্তি হিসেবে লাল কার্ডের প্রচলন করেছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। সেই নিয়ম অনুযায়ী টুর্নামেন্টে ১২তম ম্যাচে লালকার্ড পেয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। আর প্রথম ক্রিকেটার হিসেবে পেয়েছেন সুনীল নারাইনকে। তবে শুধুই সিপিএলে এমনটি নয়, ক্রিকেটবিশ্বেই প্রথম লালকার্ডধারী এখন নারিন।

নির্ধারিত সময়ে ২০ ওভার বোলিং শেষ করতে পারেন ত্রিনবাগো নাইট রাইডার্স। তাই একজন ক্রিকেটারকে মাঠে বাইরে পাঠান আম্পায়ার। তবে কাকে বাইরে পাঠাবেন সেটা ঠিক করে দেন দলনেতা। নারিনের ৪ ওভার বল করেছিলেন বলেই তাকেই মাঠে বাইরে পাঠানো হয়।

নিজে লালকার্ড দেখলেও জয় পেয়েছে নারিনের দলই। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে সেন্ট কিটস অ্যান্ড নেভিস। জবাবে খেলতে নেমে ১৭ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে ত্রিনবাগো নাইট রাইডার্স।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :