বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতার চেতনাকে মুছে ফেলার চেষ্টা করা হয়েছে: রোশন আলী মাস্টার

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০২৩, ২৩:৪৪ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২৩, ২২:১৯

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার বলেছেন- বঙ্গবন্ধু আজীবন শোষিত মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তার বলিষ্ঠ নেতৃত্বেই নিরস্ত্র বাঙালি শক্তিশালী পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণে অনুপ্রাণিত হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা এবং স্বাধীনতার চেতনাকে মুছে ফেলার অপচেষ্টায় এক কালো অধ্যায়ের সূচনা করে ঘাতকরা।

বুধবার সকালে দেবীদ্বারের ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত দোয়া ও শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকারের শাসনামলে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের শান্তিপূর্ণ সমাবেশে গ্রেনেড হামলা করে জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে হত্যা করতে পারে নাই। শুধু তাই নয়, বহুবার তাকে হত্যা করে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। ষড়যন্ত্রকারীরা সফল হয় নাই। এখনও এই চক্রান্ত অব্যাহত আছে।

এসময় তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানান।

ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মফিজুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজুর রহমান সরকারের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মতিন মুন্সী, উপদেষ্টা মন্ডলীর সদস্য এটি এম মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির , উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোসলেহ উদ্দিন মাস্টার সহ অনেকে।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :