খুলনায় গোয়েন্দা পুলিশের অভিযানে ভেজাল মধুসহ দুজন আটক

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২৩, ২১:৪৩

খুলনায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১০৫ কেজি ভেজাল মধুসহ দুজনকে আটক করেছে কেএমপির গোয়েন্দা পুলিশ। এসময় ভেজাল মধু তৈরির সরঞ্জামও জব্দ করা হয়।

আটকৃতরা হলেন- সাতক্ষীরা শ্যামনগর উপজেলার মো. আশরাফুল ইসলাম রিপন ও একই এলাকার শেখ শাহরিয়ার মাসুদ।

সোমবার খালিশপুর ডিবি কার্যালয়ে কেএমপির ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বিএম নুরুজ্জামান, বিপিএম এক প্রেস ব্রিফিংয়ে বলেন, খুলনা মহানগর ডিবি পুলিশের একটি টিম আড়ংঘাটা থানাধীন সিটি বাইপাস সড়কের আকমানের মোড়স্থ এলাকায় একটি কারখানায় নকল ও কথিত মধু (ভেজাল মধু) উৎপাদিত হচ্ছে। গোপন সংবাদে আড়ংঘাটা থানাধীন সিটি বাইপাস সড়কের আকমানের মোড়স্থ বাইতুশ শরিফ জামে মসজিদের পূর্ব পাশে জনৈক অপু সাহেবের টিনসেড বাড়িতে অভিযান পরিচালনা করে ভেজাল মধূ তৈরি সময়ে হাতে নাতে আটক করে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন যাবৎ এই চক্রটি সুন্দরবনের খাঁটি মধু বলে বাজারজাত করছিল। এই ভেজাল মধু তৈরির জন্য তারা প্র্রথমে চিনি, ফিটকিরি, কেমিক্যাল, গ্লূকোজ ও অন্যান্য সরঞ্জাম চুলায় ফুটিয়ে নেয়। তারপর উক্ত মিশ্রন ঠান্ডা হলে তাতে সামান্য পরিমান মধু মেশানো হয়। এরপর মধুর ফ্লেভার আনার জন্য উক্ত মিশ্রন বোতলজাত করে তার গায়ে ‘অর্গানিক বিডি’র’ লেবেল লাগিয়ে বাজারজাত করত। এভাবেই তৈরি হয়ে যায় সুন্দরবনের খাঁটি মধু। কথিত মধু (ভজাল মধু তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে আড়ংঘাটা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

(ঢাকা টাইমস/১১সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :