ঘাটাইলে ব্যাটারির গুদামে আগুন, ২০ লাখ টাকার ক্ষতি

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০৫

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় হামিদপুরে অটোরিকশার ব্যাটারি ও মনোহারি পণ্যের গুদামে আগুনে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

শনিবার রাত ৮টার দিকে উপজেলার হামিদপুর বাজারে কুদ্দুস তালুকদারের বাড়িতে এই আগুনের ঘটনা ঘটে। এতে করে তার বাড়িসহ ভাড়া নেওয়া দুই ব্যবসায়ীদের ২০ লক্ষাধিক টাকার মালের ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তারা।

বাড়ির মালিক কুদ্দুস তালুকদার জানান, আমার একটি টিনশেড বিল্ডিং ঘর গুদাম হিসেবে ভাড়া দিয়েছি বাজারের দুই ব্যবসায়ীর কাছে। শনিবার রাতে এশার নামাজে যাওয়ার সময় হঠাৎ গুদামঘরে আগুন দেখতে পাই। এ সময় আমার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিস এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে আমার ঘর পুড়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

গুদাম ভাড়া নেওয়া কাব্য ব্যাটারি হাউজ দোকানের প্রোপাইটার সুধাংশু শেখর সাহা জানান, দোকান থেকে নতুন ও পুরাতন কয়েক শতাধিক ব্যাটারি গুদামে মজুদ রেখেছিলাম। যা পুরোটাই পুড়ে গেছে। এতে আমার ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

আরেকজন মনোহারি ব্যাবসায়ী তোয়াজ আলী জানান, গুদামে রাখা চাল, ডাল, ভুট্টা, পেয়াজ, রসুন, মরিচসহ নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্য পুড়ে গেছে। এতে করে আমার ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

কালিহাতি ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মন্জুরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাটি শোনামাত্রই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে এ ঘটনায় সব মিলিয়ে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

(ঢাকা টাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :