নড়াইলে ভিক্টোরিয়া স্পেশালাইজড হাসপাতাল বন্ধ রাখার নির্দেশ

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৪

নড়াইল আধুনিক সদর হাসপাতালে কর্মরত একাধিক চিকিৎসক ভিক্টোরিয়া স্পেশালাইজড হাসপাতাল নামে প্রাইভেট হাসপাতাল নির্মাণ করে চিকিৎসা বাণিজ্যে মেতে উঠেছেন। এ কারণে নড়াইল আধুনিক সদর হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে।

এ ঘটনায় স্থানীয় সচেতন মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এদিকে ভিক্টোরিয়া স্পেশালাইজড হাসপাতালের লাইসেন্স তথা সরকারি অনুমোদন না থাকায় গত সোমবার সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন লিখিতভাবে এ হাসপাতালের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায় সিভিল সার্জনের নির্দেশনা অমান্য করে ভিক্টোরিয়া স্পেশালাইজড হাসপাতালের কার্যক্রম চলমান রাখা হয়েছে।

নড়াইল জেলা ক্লিনিক মালিক সমিতি সূত্রে জানা গেছে, ভিক্টোরিয়া স্পেশালাইজড হাসপাতাল নামে কোন অনুমোদিত প্রাইভেট হাসপাতাল নড়াইলে নাই।

ডা. দীপ বিশ্বাস সুদীপ জানান, তিনি ভিক্টোরিয়া স্পেশালাইজড হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্বে আছেন। তাছাড়া মালিকানার সাথে বেশ কয়েকজন চিকিৎসক জড়িত আছেন। হাসপাতালটির সরকারি অনুমোদনের জন্য পরিদর্শন হয়ে গেছে। খুব দ্রুত চুড়ান্ত অনুমোদন হয়ে যাবে।

সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন বলেন, ভিক্টোরিয়া স্পেশালাইজড হাসপাতাল কর্তৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে পরিদর্শন করে রিপোর্ট ঢাকায় পাঠানো হয়েছে। এরইমধ্যে তারা কার্যক্রম শুরু করেছে। গত সোমবার হাসপাতালটি পরিদর্শন করে লাইসেন্স না পাওয়া পর্যন্ত সকল কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশ অমান্য করলে তাদের বিরূদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৯ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :