বাবুগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ ৬ সদস্যের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগে মামলা

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৪:২৪ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫৪

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমানসহ ছয় ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে।

বুধবার বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেছেন একই ইউপির এক সংরক্ষিত সদস্য।

এতে সাক্ষী করা হয়েছে একই ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে।

যদিও চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান অভিযোগটিকে ‘মিথ্যা ও বানোয়াট’ বলে দাবি করেছেন।

মামলার বাদী ফাতেমা আক্তার লিপি মাধবপাশা ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ড ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সদস্য। বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা মামলাটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন ওই আদালতের বেঞ্চ সহকারী কামরুল ইসলাম।

মামলার বিবাদীরা হলেন- মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মাহাবুব শিকদার, ৭ নম্বর ওয়ার্ড সদস্য মো. খলিলুর রহমান, ৬ নম্বর ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলী বেগ, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শাহজাহান, ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বশির শিকদার ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আবুল বাশার হাওলাদার।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বাবুগঞ্জ উপজেলায় গত ১৯/০৬/২৩ তারিখে অসহায় দুঃস্থদের জন্য বরাদ্দের ৫.৯৭৯ মেট্রিক টন, ২০২২-২০২৩ অর্থবছরে ঘূর্ণিঝড় মোখা মোকাবেলার জন্য কর্মহীন অসহায় দুঃস্থ মানুষের মধ্যে বিতরণের লক্ষ্যে দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ১০ মেট্রিক টন, ১৮/০৬/২৩ তারিখের ১.৬৭০ মেট্রিক টন এবং ঘুর্ণিঝড় সিত্রং মোকাবেলায় ১.৬৭০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়। ওই ইউপি চেয়ারম্যান তার পরিষদের ৬ সদস্যের যোগসাজশে অসহায়-দুঃস্থদের নামে বরাদ্দ মোট ১৭ দশমিক ৬৭০ মেট্রিক টন চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রি করে অর্থ আত্মসাৎ করেছেন। এ অর্থ আত্মসাতের সঙ্গে সরাসরি মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ও ইউপি সদস্যরা জড়িত। অভিযোগকারী ইউপি সদস্য ফাতেমা আক্তার লিপি বলেন, ‘নিয়ম অনুযায়ী বরাদ্দ দেওয়া চাল খাদ্যগুদাম থেকে সরবরাহ করে ইউপি সদস্যদের উপস্থিতিতে বিতরণ করতে হয়। কিন্তু চেয়ারম্যান আর ছয় সদস্য মিলে আমাদের অগোচরে চাল সরবরাহ করে কালোবাজারে বিক্রি করে দিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘বিষয়টি অবগত হয়ে চেয়ারম্যানকে জিজ্ঞাসা করলে তিনি সদুত্তর না দিয়ে আমার সঙ্গে খারাপ ব্যবহার করেন। এ কারণে অন্য সবার সঙ্গে আলোচনা করে আমি আদালতে মামলা করেছি।’

এ বিষয়ে জানতে চাইলে মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান বলেন, ‘ইউপি সদস্য লিপির অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। চাল উত্তোলন করে এলাকায় তা বিতরণ করা হয়েছে। আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ ছড়ানোয় তার বিরুদ্ধে আমি আইনগত ব্যবস্থা নেওয়ার কথা ভাবছি।

(ঢাকা টাইমস/২১সেপ্টেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :