আইপিএলের ‘সেরা’ আসর কাটিয়ে সন্ধ্যায় ঢাকা ফিরছেন মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২৪, ১৭:০২

পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়েই চলতি আইপিএলে ইতি টানলেন মুস্তাফিজুর রহমান। চেন্নাইয়ের জার্সিতে ৯ ম্যাচ খেলা এই বাঁহাতি পেসারের এবারের মৌসুমটা কেটেছে দুর্দান্ত। বিসিবির এনওসির মেয়াদ শেষ হওয়ায় এবারের আইপিএলে আর দেখা যাবে না মুস্তাফিজকে। চেন্নাই শিবির ছেড়ে আজই দেশে পা রাখছেন টাইগার এ পেসার। বিসিবির লজিস্টিক বিভাগের সজিব আহমেদ জানিয়েছেন সন্ধ্যা ৬টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন ফিজ।

যদিও যেই সিরিজ খেলতে মুস্তাফিজকে টুর্নামেন্টের মাঝপথে উড়িয়ে আনা হচ্ছে, জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচে খেলবেন না তিনি। মূলত খেলার ধকল কাটিয়ে উঠতে এ সময় বিশ্রামে থাকবেন টাইগার পেসার। শেষ দুই ম্যাচ খেলতে পারেন।

আইপিএলে চেন্নাইয়ের হয়ে অভিষেক আসর খেলতে নেমে দারুণ ফর্মে ছিলেন ফিজ। এবারের টুর্নামেন্টে যৌথভাবে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মুস্তাফিজ। নিজের সর্বশেষ ম্যাচে গতকাল পাঞ্জাবের বিপক্ষে উইকেট না পেলেও ছাপ রেখে গেছেন ঠিকই। এক মেইডেনসহ চার ওভারে খরচ করেন মোটে ২২ রান। চেন্নাইয়ের হয়ে অভিষেক আসরটাও স্মরণীয় করে রাখলেন ফিজ। এবারের আইপিএলে হলুদ জার্সিতে ৯ ম্যাচে ১৪ উইকেট শিকার করেছেন।

এর আগে একবারই এরচেয়ে বেশি উইকেটের দেখা পেয়েছিলেন এই টাইগার বাঁহাতি পেসার। ২০১৬ সালে নিজের প্রথম আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৬ ম্যাচে নিয়েছিলেন ১৭টি উইকেট। সেবার শিরোপা স্বাদও পেয়েছিলেন তিনি। এরপর ২০২১ আসরে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে পান ১৪ উইকেট।

মুস্তাফিজের বিদায় বেশ ভোগাবে চেন্নাইকে। নতুন বলে এবং স্লগ ওভারে বেশ কার্যকর ছিলেন টাইগার পেসার। দলের প্রয়োজনের মুহূর্তে মুস্তাফিজকে ব্যবহার করে প্রায় প্রতি ম্যাচেই সাফল্য পেয়েছেন রুতুরাজরা। এমন পেসারের ঘাটতি পূরণ একটু কঠিনই বটে। এর মধ্যে দুশ্চিন্তা বাড়াচ্ছে দলের বাকি বোলারদের চোট ও অসুস্থতা।

(ঢাকাটাইমস/০২ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :