সরকার যুব সমাজকে স্বপ্নহীন জনগোষ্ঠীতে পরিনত করেছে: সাইফুল হক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২০:১২

সরকার দেশের বিশাল যুব সমাজকে একটা আশাহীন - স্বপ্নহীন জনগোষ্ঠীতে পরিনত করেছে মন্তব্য করে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এ দুঃশাসনের অবসান ঘটাতে যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান।

শুক্রবার বিকালে সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে বিপ্লবী যুব সংহতির দুই দিনব্যাপী কেন্দ্রীয় প্রতিনিধি সভায় সমাপনী বক্তব্যে তিনি এ আহবান জানান।

প্রতিনিধি সভায় বাবর চৌধুরীকে আহবায়ক ও মীর রেজাউল আলমকে সদস্য সচিব নির্বাচিত করে ২১ সদস্য বিশিষ্ট বিপ্লবী যুব সংহতির কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হয়। একইসাথে শাহাদাৎ হোসেন খোকনকে যুগ্ম আহবায়ক ও মোঃ স্বাধীন মিয়াকে যুগ্মসচিব নির্বাচিত করা হয়।

সাইফুল হক বলেন, দেশের জনসংখ্যার ৪০ শতাংশ যুবক হলেও উন্নয়ন এজেন্ডায় এখনো তাদের অগ্রাধিকার নেই। দেশে উপযুক্ত কর্মসংস্থানের সুযোগ না থাকায় তাদেরকে জীবনের ঝুঁকি নিয়ে বিদেশে পাড়ি দিতে হচ্ছে।এদের একটা অংশকে সরকার ও সরকারি দল তাদের নানা অপতৎপরতার সহযোগী ও লাঠিয়ালে পরিনত করছে।

তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন, গায়ের জোরে ক্ষমতায় থাকতে যেয়ে নানা কৌশলে তরুণ ও যুবকদের নৈতিক চরিত্রও তারা ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, জুলুম আর অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা যুবদের ধর্ম। তিনি ভোটের অধিকারসহ যুবকদের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে বিদ্যমান ফ্যাসিবাদী দুঃশাসন বিদায় দিতে যুবসমাজের প্রতি উদাত্ত আহ্বান জানান।

প্রতিনিধি সভায় সংহতি বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা আকবর খান, আনছার আলী দুলাল, সাইফুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :