নীলফামারীতে এক বিয়েতেই ২০ বর

নীলফামারী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২৩, ২১:৩৯

এক কনের বিয়েতে বর সেজে হাজির হলেন ২০জন। শুনতে অবাক লাগলেও এমন ঘটনা ঘটেছে নীলফামারীর ডোমার উপজেলায়। বিয়েকে আনন্দ মুখর আর স্মরণীয় করতেই এমন আয়োজন করেন বরের বন্ধুরা।

সোমবার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের হলহলিয়া পাড়া এলাকায় এমন জমকালো অনুষ্ঠান। তবে এ ঘটনায় কোনো বিব্রতকর পরিস্থিতির শিকার হতে হয়নি কাউকে।

জানা গেছে, বর পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার টেপ্রীগঞ্জ বটতলী নতুন পাড়া এলাকার বাসিন্দা মফিজ উদ্দীনের ছেলে হাসেম আলী আর কনে ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের হলহলিয়া পাড়া এলাকার জয়নাল আলীর মেয়ে জেরিন আক্তার।

বিয়েতে মোটরসাইকেল করে শেরওয়ানি আর পাগড়ি পরে একসঙ্গে ২০ জন হাজির হয় কনে বাড়িতে। কে আসল বর, সেটি না বুঝেই গেট আটকে বিপাকে পড়ে কনে পক্ষ। এদিকে ২০ বরের উপস্থিতি ঘিরে দিনভর উল্লাসিত বিয়েবাড়ি। এক বরযাত্রীতে এত বর দেখে অবাক কনে বাড়ির লোকজনসহ আগত অতিথিরা। ভিন্ন রকম অভিজ্ঞতায় বিয়ের আয়োজনে সামিলদের আনন্দের মাত্রা ছিল বহুগুণ।

বরের বন্ধু সাজু বলেন, জীবনে তো আমরা অনেক বরযাত্রী গেছি কিন্তু আজকে আমার বন্ধু বিয়েতে এমন ভাবে আসছি যে আমাদের বন্ধু ব্যতিত আমরা আরও ২০ জন বর সেজে এসেছি। আজকে আমাদের অনুভুতিটা অন্যরকম কাজ করছে।

আরেক বন্ধু শরিফুল ইসলাম বলেন, বিয়েতে মানুষ বিভিন্নভাবে আনন্দ করে। আমরা এই বিয়েতে আনন্দ দেওয়া ও নেওয়ার জন্য আমাদের বন্ধুর বিয়েতে আমরা আসছি। বন্ধুর বিয়েটা স্মরণীয় রাখার জন্য ২০জন বর সেজে এসেছি।

দুলাল হোসেন নামে আরেকজন বলেন, বিয়ের অনুষ্ঠানে মানুষ বিভিন্নভাবে আনন্দ নিয়ে থাকে তবে আমরা একটু ব্যতিক্রমভাবে নেওয়ার জন্য আমরা বরসেজে এসেছি। এতে বরযাত্রী ও কনেপক্ষের সবাই অনেক আনন্দিত। আমরা আমাদের বন্ধু নতুন জীবনে সবার কাছে দোয়া কামনা করছি।

বরযাত্রী আবুল কাশেম বলেন, যখন আমরা বাড়ি থেকে বের হইছি বউ নেওয়ার জন্য খুব আনন্দ লাগলো রাস্তায় অনেক লোকজন দেখেছে বিভিন্ন রকম মন্তব্য করেছেন। তাদের কথা আসলে বর কে নাকি একসঙ্গে এতজনের বিয়ে হচ্ছে। মেয়েও এতগুলা রেডি হয়ে আছে নাকি। আসলে আমাদের এলাকায় এরকম বিয়ে এটাই প্রথম। সবমিলে খুব ভালো লেগেছে।

স্থানীয় বাসিন্দা রাশেদ ইসলাম বলেন, আশ্চর্যজনক ঘটনা এক বিয়েতে ২০ জন বর আসতে আগে কখনো দেখিনি। অনেক মজা লেগেছে বিষয়টা। আমারও ইচ্ছে আছে এরকমভাবে বিয়ে করার।

কনের বাবা জয়নাল আলী বলেন, জীবনের প্রথম আমি দেখলাম সেও আবার নিজের মেয়ের বিয়েতে জামাইয়ে বন্ধুরা সবাই বর সেজে আসছে। ব্যতিক্রমী আয়োজনে সবাই মজা পেয়েছে।সবাই আমার জামাই ও মেয়ের জন্য দোয়া করবেন।

(ঢাকা টাইমস/০৩অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :