রণক্ষেত্র ফিলিস্তিন-ইসরায়েল: যা বললেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২৩, ২১:৫৪

হামাসের আকস্মিক হামলা ও ইসরায়েলের পাল্টা আক্রমণে এখন রণক্ষেত্রে পরিণত হয়েছে ফিলিস্তিন ও ইসরায়েল। এরই মধ্যে অন্তত ৪০ জন ইসরায়েলি নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ। এ পরিস্থিতিতে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ফিলিস্তিনিদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানিয়েছেন। খবর শিনহুয়ার।

শনিবার (৭ অক্টোবর) রামাল্লায় জরুরি বৈঠকে বসেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট। সেখানে নিরাপত্তা বাহিনীকে দেশের সব স্থানে ফিলিস্তিনিদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেন, ফিলিস্তিনের ভূমি দখল করে বসবাসকারী এবং ইসরায়েলি দখলদার বাহিনীর আক্রমণ থেকে নিজেদের রক্ষা করার অধিকার ফিলিস্তিনি মানুষের রয়েছে।

এর আগে এক বিবৃতিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, আমরা যুদ্ধের মধ্যে রয়েছি। আমরা জিতবো। শত্রুদের এজন্য এমন মূল্য দিতে হবে, যে সম্পর্কে তাদের কোনো ধারণা নেই।

শনিবার ইসরায়েলের দিকে একের পর এক রকেট ছোড়ে সশস্ত্র সংগঠন হামাস। সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, ইসরায়েলি দখলদারির বিরুদ্ধে নতুন অভিযানের অংশ হিসেবে রকেটগুলো ছুড়েছে তারা। প্রথম ২০ মিনিটের অভিযানে ৫ হাজারের বেশি রকেট ছোড়া হয় বলে দাবি করে হামাস।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্টের ভাষ্য, হামাস ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছে। আমাদের সেনারা সব জায়গায় শক্রর বিরুদ্ধে লড়াই করছে।

(ঢাকাটাইমস/০৭অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :