খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ অক্টোবর ২০২৩, ১৪:৪৬ | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০২৩, ১৪:৪৪

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সমাবেশ করছে দলটি।

সোমবার বেলা ২টা ২৫ মিনিটে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে এ সমাবেশ শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরজমিনে দেখা গেছে, সমাবেশকে কেন্দ্র করে বেলা ১টা থেকে ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে শত শত নেতাকর্মী খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসছেন। আসছেন দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও। তারা দলীয় ও জাতীয় পতাকা, ব্যানার, ফেস্টুন এবং প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন। এসময় তারা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এদিকে সমাবেশকে ঘিরে নয়াপল্টন এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় এ সমাবেশে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এবং সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী উপস্থিত আছেন। আরও নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপস্থিত হচ্ছেন।

উল্লেখ্য, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। যেকোনো সময় তিনি মারা যেতে পারেন বলেও মনে করছেন চিকিৎসকরা।

সোমবার সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এ কথা বলেন খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসক অধ্যাপক এফ এম সিদ্দিকী।

(ঢাকাটাইমস/৯অক্টোবর/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :