ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা: দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২৩, ২০:৩৭

দখলদার ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনি জনগণের পক্ষে সর্মথন ও মসজিদুল আকসার পবিত্রতা রক্ষার দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দেশের বিভিন্ন স্থানে মুসল্লিরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

সাতক্ষীরা: সাতক্ষীরায় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির জেলা কমিটির আয়োজনে শহরের নিউমার্কেট চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুর রশিদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, মাওলানা জাহাঙ্গীর আলম, মাওলানা মনিরুল ইসলাম ফারুকী, মাওলানা তরিকুল ইসলাম, হাফেজ মাওলানা জুলফিকার আলী, মাওলানা শাহাদাত হোসেন, মাওলানা রুস্তম আলী, মাওলানা মনোয়ার হোসেন মোমিন প্রমুখ।

ডামুড্যা (শরীয়তপুর): ইসরায়েলি বর্বরোচিত হামলার প্রতিবাদে শরীয়তপুরের ডামুড্যায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ডামুড্যা হামিদিয়া কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা জহিরুল ইসলামের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা তাসলিম উদ্দিন আহমেদ, সাব রেজিস্টার জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ আবু বকর সিদ্দিক, ডামুড্যা হামিদিয়া কামিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য আতাউর রহমান উকিল, উপজেলা ইসলামী আন্দোলনের নেতা ক্বারি মো. ইউসুফ। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, খতিব, মাদ্রাসার ছাত্রসহ ধর্মপ্রাণ মুসলমানরা।

মৌলভীবাজার: ফিলিস্তিনির গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদে মৌলভীবাজারে ব্যাপক বিক্ষোভ প্রতিবাদ করেছে উলামা পরিষদ। জেলার বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসেন বিভিন্ন এলাকার মাদরাসার শিক্ষক ছাত্ররা। শহরের ঈদগাহ প্রাঙ্গণে আয়োজন করা হয় এই প্রতিবাদ সমাবেশ। পরে উলামা পরিষদের সভাপতি মুফতি রশীদূর রহমান ফারুক বর্ণভীর নেতৃত্বে শহরে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে। মিছিলে হাতে হাতে ছিলো ফিলিস্তিন ও বাংলাদেশের পতাকা।

কেন্দুয়া (নেত্রকোনা): কেন্দুয়ায় বিক্ষোভ সমাবেশ করেছে ওলামা পরিষদের উদ্যোগে সর্বস্তরের জনগণ। কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সকলের হাতে ব্যানার ও বিভিন্ন প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে সমাবেশ করতে দেখা যায় সকলকে। সমাবেশের আগে আলেম ওলামাসহ শতশত তৌহিদি জনগণ কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে বিক্ষোভ সমাবেশ করেন। কেন্দুয়া উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ বলেন, ইসরায়েল ফিলিস্তিন ইস্যু আজ নতুন নয়। একজন মুসলমান হিসেবে আমাদের উচিত এর পিছনের ইতিহাস জানা। কিন্তু আমরা তা জানার চেষ্টা করি না। ইসরায়েল মুসলমানদের ভূমি দখল করে রেখেছে। যেখানে বিশ্ব মোড়লরা তাদের পক্ষ নিচ্ছে।

(ঢাকাটাইমস/১৭ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচন: কাদের মির্জার বিরুদ্ধে প্রার্থীর লিখিত অভিযোগ

চেক জালিয়াতি মামলায় ইউপি সদস্য জেল হাজতে

নির্বাচিত হয়েও ভোটে অংশ নিতে হচ্ছে সালথার ওয়াহিদুজ্জামানকে

সেতুমন্ত্রীর ভাই শাহাদাত অনুসারীদের বিরুদ্ধে পুলিশের মামলা, পালিয়ে বেড়াচ্ছেন অনেকে

কাপ্তাইয়ে  উচ্চফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ

শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে খোকনের দায়িত্ব গ্রহণ

রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০

শ্রীপুরে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু

চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত 

বাসায় ঢুকে গৃহবধূর মাথায় পিস্তল ঠেকিয়ে যা করলেন ডিবি কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :