দুর্গাপূজা উপলক্ষে দেবিদ্বারে চেয়ারম্যান আবুল কালাম আজাদের আর্থিক সহায়তা

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২৩, ২৩:১৬ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২৩, ২৩:১৩

সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কুমিল্লার দেবিদ্বার উপজেলার বিভিন্ন পূজামণ্ডপে গিয়ে শুভেচ্ছা বিনিময় ও আর্থিক সহযোগিতা প্রদান করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। তিনি পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে আইনশৃঙ্খলাসহ দুর্গাপূজার নানান বিষয়ে খোঁজখবর নেন।

তিনি ও তার সহধর্মিণী সাদিয়া সাবা পূজার শুরু থেকেই উপজেলার ১৫টি ইউনিয়ন এবং একটি পৌরসভার সকল পূজামণ্ডপে ধারাবাহিকভাবে শুভেচ্ছা বিনিময় করেছেন। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের বিপুল সংখ্যক নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

মঙ্গলবার পূজার শেষ দিন মণ্ডপ পরিদর্শনে গিয়ে তিনি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় সকল ধর্মের মানুষের জন্য ধর্ম পালনে সমান আধিকার প্রদান করে। পারস্পরিক ভ্রাতৃত্বের প্রতি শ্রদ্ধা রেখে অতীতের মতো আওয়ামী লীগ সরকার সব সময় দেশের হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল এবং থাকবে।

শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে দলের প্রতিটি কর্মী সবসময় সনাতন ধর্মের ভাইদের পাশে থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আমাদের সংগঠনের নেতাকর্মীরাও মণ্ডপ ও তার আশেপাশে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, জাতির পিতার ডাকে সাড়া দিয়ে হাতে অস্ত্র হাতে তুলে নিয়ে জাতি, ধর্ম-বর্ণ-নির্বিশেষে সব শ্রেণির মানুষ একসঙ্গে যুদ্ধ করেই বাংলাদেশ স্বাধীন করেছেন। কিন্তু যে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, ৭৫-এ জাতির পিতাকে স্বপরিবারে হত্যার পর দেশকে আবারও পাকিস্তানি চেতনায় ফিরিয়ে নেবার ষড়যন্ত্র শুরু হয়। আমরা হিন্দু-মুসলিমসহ সকল ধর্মের সবাই মিলে জাতির পিতা যে অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে স্বপ্ন দেখেছিলন তা বাস্তবায়ন করব।

এ সময় উপস্থিত ছিলেন- দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানা, সহকারী পুলিশ সুপার (সার্কেল দেবিদ্বার) মোস্তফা তারিকুজ্জামান, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুতফুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হুমায়ুন কবির চেয়ারম্যান, শ্রম বিষয়ক সম্পাদক সুজিত পোদ্দার, উপজেলা আওয়ামী লীগের সদস্য বিকাশ দাস, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোকবল হোসেন মুকুল, উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি জীবন দাস, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য অ্যাডভোকেট আল নোমায়ের সোহাগ, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক জুলহাস মিয়া, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রুবেল, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল আলীম, উপজেলা মৎসজীবী লীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন টিটু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও যুবলীগ নেতা শয়ন দাস, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. আসাদুজ্জামান রনিসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২৪ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচন: কাদের মির্জার বিরুদ্ধে প্রার্থীর লিখিত অভিযোগ

চেক জালিয়াতি মামলায় ইউপি সদস্য জেল হাজতে

নির্বাচিত হয়েও ভোটে অংশ নিতে হচ্ছে সালথার ওয়াহিদুজ্জামানকে

সেতুমন্ত্রীর ভাই শাহাদাত অনুসারীদের বিরুদ্ধে পুলিশের মামলা, পালিয়ে বেড়াচ্ছেন অনেকে

কাপ্তাইয়ে  উচ্চফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ

শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে খোকনের দায়িত্ব গ্রহণ

রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০

শ্রীপুরে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু

চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত 

বাসায় ঢুকে গৃহবধূর মাথায় পিস্তল ঠেকিয়ে যা করলেন ডিবি কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :