আর ছাড় নয়, আক্রান্ত হলে পাল্টা আক্রমণ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০২৩, ১৮:৫৮ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২৩, ১৮:৫৬

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেুতমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আর ছাড় নয়। আক্রমণ করলে পাল্টা আক্রমণ করা হবে। কোনো ছাড় দেওয়া হবে না। অপশক্তিকে রুখে দিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্বভাবে থাকতে হবে।’ তিনি বলেন, ‘আওয়ামী লীগ আটঘাট বেঁধে মাঠে নেমেছে। কোনো নাশকতা করলে অলিগলিতেও পালাবার পথ পাবেন না।’

বৃহস্পতিবার তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে মতবিনিময় সভায় এসব বলেন ওবায়দুল কাদের।

মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলা নেতৃবৃন্দ ও নির্বাচিত দলীয় জনপ্রতিনিধিগণ এবং সহযোগী সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ঢাকা জেলা শাখার সভাপতি-সাধারণ সম্পাদকগণের সঙ্গে এ সভা হয়।

ওবায়দুল কাদের বলেন, এ দেশে কোনো অপশক্তির জায়গা হবে না। অপশক্তি থেকে দেশকে মুক্ত করার আন্দোলন। শেখ হাসিনার নেতৃত্বে চেতনায় বাংলাদেশের জনগণ শপথ নিয়েছে কোনো অপশক্তিকে ছাড় দেবে না। দেশের মানুষ অপশক্তি ও অপরাজনীতিমুক্ত বাংলাদেশ গঠন করবে।

আক্রমণ করলে ছাড় দেওয়া হবে না উল্লেখ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আর ছাড় নয়। আপনারা (নেতাকর্মী) রাস্তা ছাড়বেন না। কাউকে আক্রমণ করবেন না। তাদের (বিএনপির) ভগবান অবতার অনেক শক্তি। আমরা আক্রমণে ছিলাম না, করি নাই। এবারও সতর্ক পাহারায় আছি এবং থাকবো। আক্রমণ করলে পাল্টা আক্রমণ হবে, কোনো ছাড় দেওয়া হবে না। অপশক্তিকে কেন ছাড় দেব। তাদেরকে রুখতে হবে। বিএনপি ক্ষমতায় গেলে বাংলাদেশের মুক্তিযুদ্ধ গিলে খাবে, এ দেশকে গিলে খাবে।

বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন- অনুমতি না দিলে অলিগলি দখল করা হবে। এই বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, অলিগলি দখল করলে নাকি সব দরজা খুলে যাবে গয়েশ্বর বাবুকে স্বাগত জানাতে। ভুলে গেলে হবে না, আপনি কোরাল মাছের ঝোল খেয়ে আসছেন! আওয়ামী লীগ আটঘাট বেঁধে মাঠে নেমেছি। অলিগলিতেও পালাবার পথ পাবেন না। এবার আপনার (গয়েশ্বর বাবু) কপাল খারাপ।

নেতাকর্মীকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নরম কথায় বিশ্বাস করা যাবে না। বিএনপির মুখে মধু, অন্তরে বিষ। এরা বিশ্বাসঘাতক। তাদেরকে বিশ্বাস করা যায় না। দেশের মানুষের জন্য প্রয়োজনে সতর্ক পাহারা থাকতে হবে।

কাদের বলেন, একাত্তরের বিজয়কে যদি সংহত করতে হলে স্বাধীনতার প্রধানতম শত্রু, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদের ঠিকানা বিএনপিকে পরাজিত করতে হবে। বিএনপি হলো এদেশের অপশক্তির বিশ্বস্ত ঠিকানা। তাদেরকে ছাড় নয়। যারা আমাদের বিজয়কে বার বার রক্তাক্ত করেছে, তাদেরকে পরাজিত করতে হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তরুণ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর

নেত্রীর জন্য জান নয়, সিদ্ধান্ত মানুন: দীপু মনি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় বিএনপি, আ. লীগ করে চুরি: ইশরাক

লুটপাট লুকিয়ে রাখতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা: রিজভী

জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে তা বলতে হবে: ওবায়দুল কাদের

শেখ জামালের সমাধিতে আ.লীগের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :