লঙ্কান বোলিং তোপে ১৫৬ রানে অল আউট ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ অক্টোবর ২০২৩, ১৯:০৮ | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২৩, ১৭:৪৮

চলতি বিশ্বকাপে সময়টা একদম ভালো যাচ্ছে না বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের। চার ম্যাচে তিন হারে পয়েন্ট টেবিলের আটে অবস্থান করছে ইংলিশরা। ঘুরে দাঁড়াতে মরিয়া ইংলিশরা নিজেদের পঞ্চম ম্যাচেও খুব একটা ভালো অবস্থানে নেই। পঞ্চম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে লঙ্কান বোলারদের বোলিং তোপে মাত্র ১৫৬ রানেই অল আউট হয়েছে ইংল্যান্ড।

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেন দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। কিন্তু ৪৫ রানে এই জুটি ভাঙার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংলিশরা। লঙ্কানদের বোলিং তোপে মাত্র ৮৫ রানেই ৫ উইকেট হারায় ইংল্যান্ড। ষষ্ঠ উইকেট জুটিতে বেন স্টোক ও মঈন আলি দলকে বিপর্যয়ের হাত থেকে বাঁচানোর চেষ্টা করেন কিন্তু মাত্র ৩৭ রানেই ভেঙে যায় এই জুটি। ইংল্যান্ডের হয়ে আজ সবচেয়ে বেশি রান করা বেন স্টোকও ফিরে যান ৪৩ রান করে। শেষ পর্যন্ত ৩৩ ওভার ২ বল খেলে সব উইকেট হারিয়ে ১৫৬ রান করতে সক্ষম হয় ইংলিশরা।

ইংল্যান্ডের হয়ে ওপেনিংয়ে নামা দুই ওপেনার শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। প্রথম ৫ ওভারে নেন ৩৯ রান। কিন্তু সপ্তম ওভারে গিয়েই ঘটে ছন্দপতন।

অ্যাঞ্জেলো ম্যাথিউসের বলে কুশল পেরেরার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান ডেভিড মালান। প্রথমে ফিল্ড আম্পায়ার ম্যাথিউসের আবেদনে সাড়া না দিলে রিভিউ নেয় শ্রীলঙ্কা। আর এতেই কপাল পুড়ে মালানের। ২৫ বলে ২৮ রান করে ফিরে যেতে হয় তাকে। তার বিদায়ে ৪৫ রানে ভাঙে ইংল্যান্ডের ওপেনিং জুটি।

মালানের বিদায়ের পর জো রুটকে নিয়ে জুটি গড়েছেন জনি বেয়ারস্টো। কিন্তু এই জুটিও বেশিদূর এগোতে পারলো না।

দলীয় ৫৯ রানে জো রুট ফিরে গেলে ভেঙে যায় এই জুটি। ১০ বলে ৩ রান করা রুট রান আউটের শিকার হয়ে ফিরে গেলেন সাজঘরে। তার বিদায়ে ৫৯ রানে ২ উইকেট হারায় ইংল্যান্ড।

জো রুটের পথ ধরে সাজধরে ফিরে যান জনি বেয়ারস্টো ও জস বাটলার। ৩১ বলে ৩০ রান করে জনি বেয়ারস্টো কাসুন রাজিথার বলে মিড অনে ধনঞ্জয়া ডি সিলভার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

জনি বেয়ারস্টোর পথ ধরে সাজঘরে ফিরে যান জস বাটলারও। লাহিরু কুমারার বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে করেন ৬ বলে ৮ রান। তার বিদায়ে ৭৭ রানেই ৪ উইকেট হারায় ইংলিশরা।

জস বাটলারের পর লিয়াম লিভিংস্টোনও বেশি সময় থাকতে পারলেন না ক্রিজে। ৬ বলে মাত্র ১ রান করে লাহিরু কুমারার দ্বিতীয় শিকার হয়ে ফিরে গেলেন তিনি। তার বিদায়ে ৮৫ রানেই ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংলিশরা।

৮৫ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর মঈন আলির সঙ্গে জুটি বাঁধেন বেন স্টোকস। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ইংলিশরা।

কিন্তু দলীয় ১২২ রানে মঈন আলির বিদায়ের পর ৩৭ রানেই ভেঙে যায় এই জুটি। ১৫ বলে ১৫ রান করা মঈন আলি অ্যাঞ্জেলো ম্যাথিউসের শিকার হয়ে ফিরে যান সাজঘরে।

মঈন আলির বিদায়ের পরের ওভারেই ফিরে যান ক্রিস ওকস। ৪ বলে শূন্য রান করে ফিরে যান তিনি।

হাফ সেঞ্চুরির আশা জাাগানো বেন স্টোকসও ফিরে যান ৪৩ করে। ৭৩ বরে ৪৩ রান করে লাহিরু কুমারার তৃতীয় শিকার হয়ে ফিরে যান তিনি। তার বিদায়ের পর ইংল্যান্ডের ইনিংস আর বেশিদূর এগোতে পারেনি। শেষ পর্যন্ত ৩৩ ওভার ২ বল খেলে সব উইকেট হারিয়ে ১৫৬ রান করতে সক্ষম হয় ইংলিশরা।

শ্রীলঙ্কার হয়ে লাহিরু কুমারা ৩ টি, অ্যাঞ্জেলো ম্যাথিউস ২ টি, কাসুন রাজিথা ২ টি ও মহেশ থেকশানা ১ টি উইকেট নেন।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এনবিডব্লিউ/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :