পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের ভালো কাজে মনোনিবেশ করতে হবে: এমপি খোকা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২৩, ২৩:০৭

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এমপি বলেছেন, ছাত্ররা লেখাপড়ার পাশাপাশি সমাজের সকল ভালো কাজে মনোনিবেশ করবে, এই ছাত্রদের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। ৬৯-এর গণঅভূত্থান থেকে শুরু করে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন ছাত্ররা।

শুক্রবার বিকালে সোনারগাঁয়ের মোগড়াপাড়া চৌরাস্তায় সংসদ সদস্যের কার্যালয়ে অনুষ্ঠিত সোনারগাঁ উপজেলা জাতীয় ছাত্রসমাজের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রয়াত পল্লীবন্ধু এরশাদ ছাত্ররাজনীতি বন্ধ করতে চেয়েছিলেন কারণ ছাত্ররা শুধু কলেজে, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে লেখা পড়া করবে, সমাজের সকল উঁচুস্তরে নিজেকে প্রতিষ্ঠিত করবে। এর জন্য তিনি জাতীয় ছাত্রসমাজকে বিলুপ্ত ঘোষণা করেন। অন্য রাজনৈতিক দলগুলো সুযোগ নিয়ে তাদের ছাত্র সংগঠনগুলোকে শক্তিশালী করে, পরবর্তীতে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮৩ সালে নতুন বাংলা ছাত্রসমাজ প্রতিষ্ঠা করেন যা বর্তমানে জাতীয় ছাত্রসমাজ হিসেবে পরিচিত।

এমপি খোকা বলেন, সোনারগাঁয়ে আগে জাতীয় পার্টির কোনো অস্তিত্ব ছিল না, আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি, জাতীয় যুবসংহতি, জাতীয় মহিলা পার্টি থেকে শুরু করে আজকে জাতীয় ছাত্রসমাজের প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নের নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা করছি। আলহামদুলিল্লাহ আজকে অন্যান্য রাজনৈতিক দলের ছাত্রসংগঠনের চেয়ে সোনারগাঁ উপজেলা জাতীয় ছাত্রসমাজ অনেক সুশৃঙ্খল ও শক্তিশালী।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদের সদস্য আবু নাইম ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাবু, জাবেদ রায়হান জয়, সোনারগাঁ পৌরসভা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, জাতীয় মহিলা পার্টি সোনারগাঁ উপজেলা আহবায়ক নাছিমা আক্তার পলি মেম্বার।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় মহিলা পার্টির যুগ্ম আহবায়ক নাসরিন আক্তার পান্না, জাতীয় যুবসংহতি আহবায়ক কাজী নাজমুল ইসলাম লিটু, সদস্য সচিব সিকান্দার আলী, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি উপজেলা সদস্য সচিব আলমগীর কবির মেম্বার, জেলা জাতীয় পার্টির প্রচার সম্পাদক ফজলুল হক, বারদী ইউনিয়ন জাতীয় পার্টি সাধারণ সম্পাদক জাকির সরকার, নোয়াগাঁও ইউনিয়ন জাতীয় পার্টি যুগ্ম সাধারণ সম্পাদক সাকিব হাসান মেম্বার প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

জামালপুরে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি, বহিষ্কারের সুপারিশ

কোটা সংস্কারের পক্ষে অবস্থান নিয়ে ডাসারে ছাত্রলীগ নেতার পদত্যাগ

রণক্ষেত্র কুষ্টিয়া, আন্দোলনকারীদের ধাওয়ায় পালালো ছাত্রলীগ

প্রধানমন্ত্রীর উপহার ল্যাপটপ পেল কিশোরগঞ্জের ১০৫ নারী

জামালপুরে ট্রেন ও সড়ক অবরোধ, ধাওয়া পাল্টা-ধাওয়া, সাংবাদিকসহ আহত ৬

বগুড়ায় ছিনতাইকালে বাস থে‌কে লা‌ফি‌য়ে ভার্সিটি শিক্ষার্থীর মৃত্যু

​​​​​​​মাওয়ায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, পদ্মা সেতুতে যান চলাচল ব্যাহত

মাদারীপুরে মহাসড়ক অবরোধ, পুলিশ ছাত্রলীগ ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন

চাঁদপুর আঞ্চলিক সড়কে জলাবদ্ধতা, দুর্ভোগ চরমে

এই বিভাগের সব খবর

শিরোনাম :