বিধ্বংসী হয়ে ওঠা রোহিতকে ফেরালেন কাগিসো রাবাদা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ নভেম্বর ২০২৩, ১৬:৪৯ | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০২৩, ১৬:২৬

টানা সাত ম্যাচ জিতে উড়তে থাকা ভারত নিজেদের অষ্টম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। ব্যাটিংয়ে নেমেই প্রোটিয়া বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন রোহিত শর্মা। অবশেষে রোহিত শর্মাকে ফেরালেন কাগিসো রাবাদা।

কলকাতার ইডেন গার্ডেনসে ব্যাটিংয়ে নেমেই প্রোটিয়া বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন রোহিত শর্মা। তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন আগের ম্যাচে সেঞ্চুরি মিস করা শুভমান গিল।

এই জুটিতে ভর করে মাত্র ৪ ওভারেই দলীয় অর্ধশতক পূর্ণ করে ভারত। লুঙ্গি এনগিদি ও মার্কো জানসেন ভাঙতে পারছিলেন না এই জুটি। ক্রমেই ভয়ংকর হয়ে উঠছিলেন রোহিত।

অবশেষে তাকে ফেরান কাগিসো রাবাদা। বল করতে এসে প্রথম ওভারেই রোহিতকে ফেরান তিনি।

২৪ বলে ৪০ রান করা রোহিত রাবাদার বলে মিড অফে টেম্বা বাভুমার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ৬২ রানে ভাঙে ভারতের ওপেনিং জুটি।

অপরিবর্তিত একাদশ নিয়ে আজ মাঠে নেমেছে ভারত। বড় ম্যাচের আগে এসে উইনিং কম্বিনেশন ভাঙ্গেনি তারা। কারণ আগের ম্যাচের উইকেট থেকে কলকাতার উইকেটে আহামরি কোনো পরিবর্তন নেই।

দক্ষিণ আফ্রিকার একাদশে এক পরিবর্তন এসেছে। একজন পেসার কমিয়ে বাড়তি স্পিনার খেলানোর সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে বাদ পড়েছেন জেরাল্ড কোয়েটজে। তার পরিবর্তে একাদশে ফিরেছেন তাবরাইজ শামসি।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, হাইনরিখ ক্লাসেন, মার্কো জানসেন, কাগিসো রাবাদা, কেশব মহারাজ , লুঙ্গি এনগিদি ও তাবরাইজ শামসি। (ঢাকাটাইমস/০৫নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :