শ্রীলঙ্কান ক্রিকেটের নতুন সভাপতি বিশ্বকাপজয়ী রানাতুঙ্গা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১৪:২০ | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২৩, ১৩:৫৭

চলতি বিশ্বকাপে টানা তিন হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল শ্রীলঙ্কা। এরপরে নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে ঘুরে দাঁড়ায় লঙ্কান বাহিনী। তবে আবারও ২ হারের কারণে ছিটকে যেতে হয়েছে সেমিফাইনালের লড়াই থেকে।

দলটির এমন পারফরমেন্সের পর দেশটির ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করেছেন ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। পুরাতন কমিটিকে বরখাস্তের পরপরই সাত সদস্যের নতুন একটি অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয়েছে।

১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক ছিলেন অর্জুনা রানাতুঙ্গা। সেই রানাতুঙ্গাকে এবার দেশটির ক্রিকেট বোর্ডের (এসএলসি) দায়িত্বে আনা হয়েছে। তিনি অন্তর্বর্তীকালীন কমিটির চেয়ারম্যান হিসেবে কাজ করবেন। দেশটির ক্রীড়া মন্ত্রণালয় জানিয়েছে, ১৯৭৩ সালে প্রণীত শ্রীলঙ্কার ক্রীড়া আইন অনুযায়ী ক্রীড়ামন্ত্রী এই নিয়োগ দিয়েছেন।

১৯৭৩ সালে প্রণীত শ্রীলঙ্কার ক্রীড়া আইনের অধীনে করা এই কমিটিতে আরও রয়েছেন বোর্ডের সাবেক প্রেসিডেন্ট উপালি ধর্মদাসা, অবসরপ্রাপ্ত বিচারক এস আই ইমাম, রোহিণী মারাসিংহে, ইরাঙ্গানি পেরেরা, আইনজীবী রাকিথা রাজাপক্ষে এবং ব্যবসায়ী হিশাম জামালদিন।

বেশ কয়েক মাস ধরেই শ্রীলঙ্কার ক্রিকেট প্রশাসকদের ওপর বিরক্ত ছিলেন ক্রীড়ামন্ত্রী। বিরক্তি চরমে ওঠে বিশ্বকাপে একের পর এক ম্যাচে দলের হতাশাজনক পারফরমেন্স দেখার পর। তবে ভারতের বিপক্ষে ৩০২ রানের বিশাল হারের পরেই চলমান বোর্ডকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়।

ক্রীড়ামন্ত্রী রোশন রানাসিংহে শুক্রবার এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেটের গভর্নিং বডিকে "বিশ্বাসঘাতক এবং দুর্নীতিবাজ" অভিহিত করে বলেন, বোর্ড সদস্যদের পদত্যাগ করা উচিত। এরপরেই পদত্যাগ করেছিলেন ক্রিকেট বোর্ড সেক্রেটারি মোহন ডি সিলভা। আর তার দুদিন পরেই পুরো ক্রিকেট বোর্ড বরখাস্তের নতুন এই সিদ্ধান্তের কথা জানা গেল।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :