লঙ্কানদের ওপেনিং জুটি ভাঙলেন শরিফুল ইসলাম

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১৫:৩৫ | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২৩, ১৪:৪৮

চলতি বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রানেই প্রথম উইকেট হারালো লঙ্কানরা। কুশল পেরেরাকে ফিরিয়ে ওপেনিং জুটি ভাঙলেন শরিফুল ইসলাম।

দুপুর ২টা ৩০ মিনিটে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি।

ভারতের কাছে ৩০২ রানের বিশাল ব্যবধানে হারা লঙ্কানরা আজ বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই উইকেট হারালো। নিজের প্রথম ওভারেই কুশল পেরেরাকে ফেরান শরিফুল ইসলাম।

৫ বলে ৪ রান করা কুশল শরিফুলের বলে মুশফিকের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ৫ রানে ভাঙে লঙ্কানদের ওপেনিং জুটি।

বিশ্বকাপে এখন পর্যন্ত তিনবার দেখা হয়েছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কার। মুখোমুখি সেই লড়াইয়ে এগিয়ে আছে লঙ্কানরাই। এখন পর্যন্ত বিশ্বকাপে একবারও তাদের হারাতে পারেনি টাইগাররা। সবশেষ ২০১৫ বিশ্বকাপে লঙ্কানদের রানপাহাড়ে পিষ্ট হয়েছিল বাংলাদেশ। ২০১৯ বিশ্বকাপে দুই দলের ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে।

এখন পর্যন্ত ওয়ানডেতে ৫৩ বার একে অন্যের মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। মুখোমুখি জয়ের হিসেবে শ্রীলঙ্কা বেশ অনেকটা এগিয়ে। এখন পর্যন্ত ৪২ ম্যাচে জয় পেয়েছে দ্বীপরাষ্ট্রটি। আর বাংলাদেশের পক্ষে ফল এসেছে ৯ ম্যাচে।

আজকের ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে এক পরিবর্তন। পুরোপুরি ফিট নন মোস্তাফিজুর রহমান। এই বাঁহাতি পেসারের পরিবর্তে একাদশে এসেছেন তানজিম হাসান সাকিব। বিশ্বকাপে এটিই তার অভিষেক ম্যাচ।

অপরদিকে লঙ্কান একাদশে আনা হয়েছে দুটি পরিবর্তন। দিমুথ করুণারত্নে ও দুশান হেমন্তের পরিবর্তে খেলবেন কুশল পেরেরা এবং ধনঞ্জয়া ডি সিলভা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তানজিম সাকিব ও শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক/অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মহেশ থিকসানা, কাসুন রাজিথা, দুশমন্থ চামিরা, দিলশান মাদুশঙ্কা। (ঢাকা টাইমস/০৬নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :