বিএনপি-জামায়াতের অবরোধের বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১৫:৫৬ | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২৩, ১৫:৫৩

বিএনপির-জামায়াতের অবরোধের বিরুদ্ধে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। সোমবার রাজধানীর জয়কালী মন্দির এলাকায় অবস্থান কর্মসূচির অংশ হিসেবে বিএনপি- জামায়াতের সন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনটি। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিলে অংশ নেয়, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সরদার মোহাম্মদ আলী মিন্টু, দক্ষিণের সহ-সভাপতি আলী আকবর বাবুল, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, অর্থ সম্পাদক বিষয়ক সম্পাদক ফিরোজ উদ্দিন সায়মন, উপদপ্তর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান আরিফ, উপ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন ফালান, কার্যনির্বাহী সদস্য এম আর মিঠু, ৪৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি হাজী সারোয়ার হোসেন স্বপন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাপ্পি, ৪৪ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. আব্দুল মমিন, সাধারণ সম্পাদক উজ্জ্বল দাস, ৪৫ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রিয়াদ , ৪১ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো.জুয়েল, সাধারণ সম্পাদক শওকত আলী জিমিসহ ঢাকা- ৬ আসনের অন্তর্ভুক্ত ১১টি ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যুবলীগের মিছিলটি জয়কালী মন্দির থেকে শুরু করে কাপ্তান বাজার প্রদক্ষিণ করে আবার ওয়ারি চন্ডি চরণ রোডে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশের বক্তব্য রাখেন দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা।

এছাড়া বিএনপি জামায়াতের নাশকতা ঠেকাতে রাজধানীর প্রতিটা ওয়ার্ড, থানায় সতর্ক অবস্থানে নিয়েছে আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা।

সরজমিন গিয়ে দেখা গেছে, বিএনপি-জামায়াতের অবরোধের বিরুদ্ধে সোমবার সকাল থেকে রাজধানীর জয়কালী মন্দির এলাকায় সতর্ক অবস্থান নেয় যুবলীগের নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে।

যুবলীগের নেতাকর্মীরা বলেন, বিএনপি হলো একটা সন্ত্রাসী দল। তাদের অবৈধ অবরোধ দেশের মানুষ মানে না। তারা অবরোধের নামে নাশকতার করে নির্বাচনকে বানচাল করতে চায়, জনগণের জানমালের ক্ষতি করতে চায়। তাদের উদ্দেশ্য হলো দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতিতে সৃষ্টি করা। কিন্তু আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা তা কখনো হতে দেবে না। জনগণের জানমাল রক্ষায় তাদের এই সহিংসতার বিরুদ্ধে নেতাকর্মীরা সতর্ক পাহারায় আছে ।

রাজধানীর বিভিন্ন ওয়ার্ড ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে সরেজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। এছাড়া ২৩ বঙ্গবন্ধু এভিনিউর সামনেও নেতাকর্মীরা অবস্থান নিয়েছে।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

রাজধানীর সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ডিএমপি কমিশনারের বিশেষ উদ্যোগ

পরশুরাম সমিতি ঢাকার উদ্যোগে আলাউদ্দিন নাসিমকে সংবর্ধনা

উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

পুরোনো রূপে ফিরছে লালকুঠি

এই বিভাগের সব খবর

শিরোনাম :