বিশ্বকাপ শেষ সাকিবের, ফিরে আসছেন দেশে

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ নভেম্বর ২০২৩, ১৮:১১ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০২৩, ১৫:৫৭

আঙুলের ইনজুরির কারণে চলমান বিশ্বকাপের শেষ ম্যাচটি খেলতে পারবেন না বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। শেষ ম্যাচের জন্য বাকি সদস্যরা পুনেতে গেলেও সাকিব আজই ফিরছেন ঢাকায়।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিবৃতিতে বিসিবি জানায়, শ্রীলঙ্কার বিপক্ষে ৮২ রানের ইনিংস খেলার পথে বাম হাতের তর্জনিতে চোট পান সাকিব। পরে এক্স-রে করে দেখা যায় সেখানে চিড় ধরেছে। ফলে শেষ ম্যাচটি খেলতে পারবেন না তিনি।

বিজ্ঞপ্তিতে বিসিবি আরও জানায়, ছিটকে পড়া সাকিব দিল্লি থেকেই ধরেছেন ঢাকার বিমান। দেশে ফিরে তিনি পুনর্বাসন প্রক্রিয়া চালাবেন।

জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, ‘ব্যাটিংয়ের শুরুতে বাম হাতে চোট পান সাকিব। ট্যাপ পেঁচিয়ে চালিয়ে যান ব্যাটিং। দিল্লিতে জরুরি ভিত্তিতে তার এক্স-রে করা হয়। সেখানে পিপ জয়েন্টে পাওয়া যায় চিড়। এই চোট সারতে তিন-চার সপ্তাহ লাগবে।

আগামী শনিবার (১১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে শান্ত-মিরাজরা। তার আগেই দলের সেরা তারকাকে হারালো টাইগার বাহিনী।

চলতি বিশ্বকাপের শুরুতেও চোটে পড়েছিলেন সাকিব। ফুটবল নিয়ে দলের অনুশীলন চলাকালে তিনি পায়ে ব্যথা পান।

যদিও প্রস্তুতি ম্যাচে না থাকা বিশ্বসেরা এই অলরাউন্ডার বিশ্বকাপের শুরুর তিন ম্যাচ খেলেছেন। পরে নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচে আবারও চোট পান। এরপর ভারতের সঙ্গে ম্যাচটিতে তিনি একাদশে ছিলেন না।

বিশ্বকাপ চলাকালে এর আগে ২৫ অক্টোবর দল রেখেই ঢাকায় এসেছিলেন সাকিব। তার সেই সফর নিয়ে কম জল ঘোলা হয়নি।

পরে জানা যায়, রানখরায় ভোগায় শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে ব্যাটিং নিয়ে কাজ করতেই তিনি পা রাখেন ঢাকায়। ফাহিমের অধীনে দুই দিন মিরপুরে অনুশীলনও করেন।

পরে তিন দিনের ছুটি সংক্ষিপ্ত করে দ্বিতীয় দিন সন্ধ্যায় কলকাতায় দলের সঙ্গে যোগ দেন টাইগার অধিনায়ক। তবে শেষ ম্যাচে তার না থাকা দলের জন্য একটা বাড়তি চাপ তৈরি করবে বলে মনে করছেন বিশ্লেষকরা। (ঢাকা টাইমস/০৭নভেম্বর/এনবিডব্লিউ/এজে)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :