আফগানদের স্বপ্ন ভেঙে অসম্ভবকে সম্ভব করলেন ম্যাক্সওয়েল, ডাবল শতকও মারলেন!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ নভেম্বর ২০২৩, ২৩:১৮ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০২৩, ২৩:১৪

আফগানিস্তানের সঙ্গে ম্যাচে অসম্ভবকে সম্ভব করে দেখালেন অস্ট্রেলিয়ান হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েল। নিশ্চিত হার থেকে টেনে তুলে দলকে তো জেতালেনই, সঙ্গে নিজে তুলে নিলেন অনবদ্য এক ডাবল সেঞ্চুরি।

এদিন ম্যাক্সওয়েলকে যোগ্য সঙ্গ দিলেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। শেষ পর্যন্ত আগলে রাখলেন একটি পাশ। ফলে তিন উইকেটের জয় তুলে নিয়ে সেমিফাইনাল খেলা পুরোপুরি নিশ্চিত করে ফেলল অস্ট্রেলিয়া।

এদিন আফগানিস্তানের দেওয়া ২৯২ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েন ডেভিড ওয়ার্নাররা। আফগানদের বোলিং তোপে মাত্র ৯১ রানে তারা হারিয়ে ফেলেন প্রথম সারির ৭ ব্যাটসম্যানকে।

সে সময় ধরেই নেওয়া হয়েছিল যে, হয়তো কোনো মতে শতকের ঘরটা টপকাতে পারে অস্ট্রেলিয়া দল। অপেক্ষাকৃত ছোট দল আফগানিস্তানের কাছে বড় হারের মুখে পড়তে যাচ্ছে তারা। দুই দলের জয়ের সম্ভাবণার শতকরা হারও তেমনটাই দেখাচ্ছিল টিভির স্ক্রিনে।

কিন্তু কে জানতো ছয় নম্বরে নামা ম্যাক্সওয়েল এমন দানবীয় একটা ইনিংস খেলবেন! যদিও একাধিক বার জীবন পেয়েছিলেন এই ব্যাটার। কাজে লাগিয়েছেন সেটিকেই। অসুস্থ অবস্থাতেই সমানে পিটিয়েছেন আফগান বোলারদের। তাকে যোগ্য সঙ্গ দিয়ে গেছেন অধিনায়ক কামিন্স।

এদিন রেকর্ড গড়ে ১২৮ বলে ২০১ রানে অপরাজিত থাকলেন ম্যাক্সওয়েল। যা যেকোনো বিশ্বকাপের আসরে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। তার ইনিংসে রয়েছে ২১টি চার এবং ১০টি বিশাল ছক্কার মার। অন্যদিকে কামিন্স অপরাজিত ১২ রানে।

এর আগে টস জিতে আগে ব্যাট করে ২৯১ রান করে আফগানিস্তান দল। তাদের ইনিংসে ছিল একটি শতক। যেটি করেন ইব্রাহীম জাদরান। ১৪৩ বলে ৮ চার এবং তিন ছক্কায় ১২৯ রান করেন জাদরান। ম্যাক্সওয়েলের মতো তিনিও ছিলেন অপরাজিত।

ফলে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯২। দলীয় শতকের আগে ৭ উইকেট ফেলে দিয়ে বড় জয়ের আশাও জাগান রশীদ খানরা। কিন্তু এক ম্যাক্সওয়েল সাইক্লোনেই আফগানদের সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল।

(ঢাকা টাইমস/০৭নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :