ফিলিস্তিনে হামলার প্রতিবাদে বিশ্বকাপ ফাইনালে মাঠে ঢুকে পড়লেন এক দর্শক, অতঃপর..

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০২৩, ১৭:৫৫ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২৩, ১৭:৪৫

চলছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের ফাইনাল ম্যাচের খেলা। যেখানে টস হেরে ব্যাটিং করছে ভারত। ম্যাচের শুরুতেই ঘটে গেল অন্যরকম এক ঘটনা। মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিনে চলছে ইসরাইলি সামরিক বাহিনীর নির্যাতন। এই নির্যাতনের প্রতিবাদ এবং ফিলিস্তিনকে মুক্ত করার দাবিতে বিশ্বকাপ ফাইনালের মাঠে ঢুকে পড়েছেন এক সমর্থক।

ফিলিস্তিনে ইসরাইলি সামরিক বাহিনীর আগ্রাসন নিয়ে পুরো বিশ্বজুড়েই প্রতিবাদের ঝড় বয়ে যাচ্ছে। এবার সেই প্রতিবাদ দেখা গেল ক্রিকেট বিশ্বকাপের মঞ্চেও। ভারত-অস্ট্রেলিয়া ফাইনালের মাঝেই মাঠে ঢুকে পড়েন প্রতিবাদীদের একজন।

ভারতীয় ইনিংসের ১৪তম ওভারে ঘটে এই ঘটনা। পুরো মাঠজুড়ে কঠোর নিরাপত্তাবলয় থাকলেও এর মধ্য দিয়েই মাঠে ঢুকে পড়েন এক দর্শক। তার মুখে ফিলিস্তিনি পতাকার আদলে মাস্ক, গায়ের টি-শার্ট যতদূর দেখা যাচ্ছে তাতে লেখা, ‘আগ্রাসন থামাও। ফিলিস্তিন মুক্ত করো।’

মাঠে প্রবেশের পর কোহলির কাছে চলে যান ঐ দর্শক। ভারতীয় তারকাকে জড়িয়ে ধরতে চান তিনি। তবে কোহলির পক্ষ থেকে তেমন সাড়া পাননি। কয়েক সেকেন্ডের মধ্যেই মাঠে থাকা নিরাপত্তারকর্মীরা তাকে মাঠ থেকে সরিয়ে নেন।

মাঠে আসা এই আগন্তুকের কারণে কয়েক মুহূর্তের জন্য খেলা বন্ধ ছিল। মজার ব্যাপার হলো ম্যাচ সম্প্রচারের কোনো ক্যামেরাই সরাসরি বিষয়টি দেখায়নি। মাঠে নিযুক্ত ক্যামেরাম্যান এবং দর্শকদের ক্যামেরায় ধরা পড়েছে বিষয়টি। সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে বিষয়টি নিয়ে ঝড় বয়ে যাচ্ছে। তবে বিশ্বকাপের ফাইনাল ঘিরে আহমেদাবাদ স্টেডিয়ামের কড়া নিরাপত্তা বেষ্টনী টপকে কিভাবে মাঠে প্রবেশ করেন ওই দর্শক, তা নিয়ে প্রশ্ন উঠছে।

উল্লেখ্য, ইসরায়েলি আগ্রাসনে মৃত্যুকূপে পরিণত হয়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকা। প্রতিদিন শত শত মানুষ প্রাণ হারাচ্ছেন। লাশের গন্ধে ভারী হয়ে উঠছে বাতাস। বাদ যাচ্ছে না শিশুরাও। এমনকি হামলায় আহতরাও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এর আগে ভারত বিশ্বকাপ চলাকালে মাঠে ফিলিস্তিনি পতাকা বহন করার দায়ে কারাদণ্ড দেওয়া হয়েছিল বেশ কয়েকজনকে।

এদিকে ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০৩ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভারে ৩ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৩৫ রান।

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :