নির্বাচন নিয়ে কোনো চাপ নেই: ইসি রাশেদা

দিনাজপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০২৩, ১৯:১৯ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২৩, ১৯:০২

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো চাপ নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা। তিনি বলেন, নির্বাচন কমিশনের ওপর অভ্যন্তরীণ বা বহির্বিশ্বের কোনো চাপ নেই। আমরা কোনো চাপে বিশ্বাসী না। সংবিধান সমুন্নত রেখে দেশে একটি সুন্দর, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে দিনাজপুরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাশেদা সুলতানা এসব বলেন। এর আগে তিনি বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আবু জাফরের সভাপতিত্বে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আসন্ন সংসদ নির্বাচন উপলক্ষে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তার সমন্বয়ে আয়োজিত প্রস্তুতিমূলক সভায় যোগ দেন।

রাশেদা সুলতানা বলেন, প্রশাসনের সব স্তরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। সুষ্ঠু, অংশগ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য তারা সর্বাত্মকভাবে প্রস্তুত। আজকের সভার মূল লক্ষ্য আসন্ন নির্বাচনে যাতে সবাই সমন্বিত হয়ে কাজ করতে পারে সেই বার্তাটি দেওয়া। তিনি বলেন, সবাই আমাকে জানিয়েছেন, তারা সবাই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য কাজ করে যাচ্ছেন। আমার বিশ্বাস, আমরা জাতিকে একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পারব।

সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের জন্য গণমাধ্যমের সহযোগিতা কামনা করে এই নির্বাচন কমিশনার বলেন, আপনারাই (সাংবাদিকরা) ভালো নির্বাচন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। আপনারা সবকিছুতেই দৃষ্টি রাখেন। প্রার্থী চূড়ান্ত হওয়ার পর থেকে আচরণবিধি প্রতিপালন হচ্ছে কি না আপনারা ক্যামেরার মাধ্যেমে তুলে ধরবেন।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এসএফ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :