আগুন সন্ত্রাসীদের সঙ্গে সংলাপ করা যায় না: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০২৩, ১৮:৩৯ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২৩, ১৭:৪০

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়, কিন্তু আগুন সন্ত্রাসীদের সঙ্গে সংলাপ করা যায় না। বলেন, যারা পেট্রোল বোমা মেরে মানুষ পোড়ায়, হাসপাতালে হামলা চালায়, কোরআন শরীফ পোড়ায়, যানবাহন ও স্কুল পোড়ায় তারা কোনো রাজনৈতিক দল নয়, রাজনৈতিক কর্মসূচিও এগুলো নয়।

শনিবার দুপুরে চট্টগ্রামের জামালখান সড়কে কাউন্সিলর শৈবাল দাশ সুমনের তত্ত্বাবধানে এবং ডায়মন্ড সিমেন্ট ও দৈনিক আজাদীর অর্থায়নে ‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ’ শীর্ষক ম্যুরাল ও তথ্যচিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক।

ড. হাছান মাহমুদ বলেন, ইসরায়েলি বাহিনীর মতো বিএনপি-জামায়াত ঢাকায় পুলিশ হাসপাতালে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।

তিনি বলেন, আমরা যখন পাকিস্তান কিংবা পশ্চিমাদের অধীনে ছিলাম তখনও প্রধান বিচারপতির বাসভবনের সামনে দিয়ে বহু মিছিল গেছে কিন্তু প্রধান বিচারপতির বাসভবন কিংবা জাজেস কমপ্লেক্সে হামলা হয়নি। যেটি বিএনপি-জামায়াত করেছে। ওরা (বিএনপি) হায়েনার চেয়েও হিংস্র। সরকার ও পুলিশ বাহিনীর পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, কেউ আগুন সন্ত্রাস চালালে কিংবা আগুন সন্ত্রাস চালানোর উদ্যোগ নিলে তাদেরকে ধরিয়ে দিবেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, যদি জনগণের রায়ে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করতে পারে তাহলে দেশ থেকে আগুন সন্ত্রাসী নির্মূল করা হবে।

‘দ্রুত সময়ের মধ্যে বিজয় নিশ্চিত হবে’ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এ বক্তব্য প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াতের এই অবরোধ কেউ মানছে না। রাস্তায় যানবাহন চলছে, অফিস আদালত খোলা রয়েছে। স্কুল-কলেজও খোলা। তারা কিছু কিছু জায়গায় পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষের মাঝে ভয় সঞ্চার করা ছাড়া কিছুই করতে পারেনি।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/পিএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :