নৌকায় উঠতে পারলেন না মাহিয়া মাহি

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ১৮:৫৭ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ১৮:২৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে দলটির মনোনয়ন ফরম কিনেছিলেন শোবিজের এক ডজনেরও বেশি তারকা। তাদের মধ্যে যাচাই-বাছাই শেষে অভিনেতা আসাদুজ্জামান নূর, মমতাজ বেগম ও চিত্রনায়ক ফেরদৌস মনোনয়ন পেলেও নৌকার মাঝি হতে পারলেন না চিত্রনায়িকা মাহিয়া মাহি।

এবার চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন এই অভিনেত্রী। তবে ভাগ্য সহায় হলো না তার। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য জিয়াউর রহমান।

দ্বাদশ জাতীয় সংসদের জন্য মনোনয়ন ফরম তুলে মাহি বলেছিলেন, ‘যদি মনোনয়ন না পাই তাহলে আমি পেলে ঠিক যতটুকু কাজ করতাম তার থেকে কোনো অংশে কম করব না। দলকে জেতানোই আমার মূল লক্ষ্য। অর্থাৎ নৌকার প্রার্থীর পক্ষে তিনি কাজ করবেন বলে বার্তা দেন।

এর আগে চলতি বছরের ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে অংশ নিতেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছিলেন মাহি। এর আগে অক্টোবরে আনুষ্ঠানিকভাবে তিনি যোগ দেন দলটির রাজনীতিতে। দুই মাস না যেতেই চেয়ে বসেন মনোনয়ন। কিন্তু দল থেকে সাড়া পাননি।

সে সময় চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনের জন্য আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয় পরীক্ষিত প্রার্থী জিয়াউর রহমানকে। তিনি পাসও করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্যও জিয়াউর রহমানকেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

প্রসঙ্গত, গত বছরের ২৬ অক্টোবর আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট থেকে মাহিকে দুটি পদ দিয়ে পৃথক দুটি চিঠি প্রকাশ করা হয়। এর মধ্যে সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে মাহি পান যুগ্ম সাধারণ সম্পাদকের পদ এবং রাজশাহী বিভাগীয় কমিটিতে পান আহ্বায়কের দায়িত্ব। শুরু হয় রাজনীতিতে মাহির আনুষ্ঠানিক পথচলা।

মূলত ২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুরের রাজনীতিক পরিবারের সন্তান রাকিব সরকারকে বিয়ে করার পর থেকেই রাজনীতির প্রতি মাহির আগ্রহ তৈরি হয়। নায়িকার শ্বশুর এবং স্বামী রাকিব বহুদিন ধরেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সেই সূত্রে তিনিও নামেন রাজনীতিতে।

তবে মাহির স্বামী রাকিব রাজনীতির মাঠে পুরোনো খেলোয়াড় হলেও এখন পর্যন্ত জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন চাননি। তারকা-খ্যাতি থাকায় অল্প দিনেই সেই সাহসটা দ্বিতীয়বারের মতো দেখান মাহি। কিন্তু নৌকা পাওয়ার অপেক্ষা বাড়ল নায়িকার। পেলেন না মনোনয়ন।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মুক্তিযোদ্ধা দলের সভাপতি উলফাত গ্রেপ্তার, মির্জা ফখরুলের নিন্দা

রোজার আগে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো অসহনীয়: সংসদে চুন্নু

বাকস্বাধীনতা না থাকলে ভাষা থেকেও লাভ হয় না: ড. আনোয়ারউল্লাহ চৌধুরী

রাজনীতিতে হতাশার জায়গা নেই: নোমান

আ.লীগ সরকার উন্নয়নের জিকির তুলে বাকস্বাধীনতা হরণ করেছে: মাসুদ

রকেট গতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েই চলছে: রিজভী

বিএনপি যুক্তরাষ্ট্রের কাছে যা চেয়েছিল তা পায়নি: ওবায়দুল কাদের 

পল্লবীর ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে বিএনপি 

অর্থনীতির সংকটে দ্রব্যমূল্য বাড়া স্বাভাবিক, না খাইয়ে তো রাখিনি: ওবায়দুল কাদের 

‘যা কিছু হারায় গিন্নি বলেন কেস্টা বেটাই চোর’

এই বিভাগের সব খবর

শিরোনাম :