বিএনপি নির্বাচনে আসবে আশা করছি: ইসি আলমগীর

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২৩, ২০:০৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। বলেন, ‘বিএনপি নির্বাচনে আসবে বলে এখনও আশা করছি। আশা করা তো আর খারাপ নয়।‘ তিনি বলেন, ‘নির্বাচনের তারিখে পরিবর্তনের কোনো ইচ্ছা আমাদের নেই। তবে বিএনপি যদি নির্বাচনে অংশ নিতে চায় তাহলে সিডিউল বিবেচনা করা হবে। যদিও তাদের আসা না আসা দলটির নিজস্ব বিষয়।’

সোমবার বিকাল সাড়ে ৪টায় ফরিদপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং কর্মকতা, আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসনের সঙ্গে মতবিনিময় শেষে এসব বলেন মো. আলমগীর। তিনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত এই মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে আলমগীর বলেন, আগামী জাতীয় নির্বাচনে কোন দল আসবে বা আসবে না সেটি রাজনৈতিক দলের নিজস্ব বিষয়, এখানে কমিশনের ভূমিকা নেওয়ার সুযোগ নেই। আমরা শুধু সবার জন্য সমান অধিকার নিশ্চিত করার কাজ করতে পারি।

ইসি আলমগীর বলেন, মাঠ প্রশাসনকে আমরা কঠোরভাবে নিরপেক্ষ হয়ে নির্বাচনের সময়ে কাজ করার নির্দেশ দিয়েছি। কমিশনের সিদ্ধান্তের কোনো ব্যত্যয় হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

মাঠ প্রশাসনের বিষয়ে মো. আলমগীর বলেন, এখন পর্যন্ত আমরা আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের কর্মকাণ্ডে সন্তুষ্ট। আমরা চাই নির্বাচনের শেষ সময় পর্যন্ত মাঠ প্রশাসন কমিশনের নির্দেশ মোতাবেক কাজ করবে। এখানে পক্ষপাতিত্বের কোনো সুযোগ থাকবে না।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন করাটা আমাদের কাছে মেনডেটরি হয়ে গেছে, সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে, নির্বাচন সঠিক সময়ে না হলে দেশে অরাজকতা সৃষ্টি হবে, অর্থনৈতিকভাবে দেশ ক্ষতিগ্রস্ত হবে।

ইসি আলমগীর বলেন, এবারের নির্বাচনকে এবং আমাদের কর্মকাণ্ডকে দেশি-বিদেশি সংস্থা পর্যবেক্ষণ করছেন। আমরা জাতীয় নির্বাচন কীভাবে করছি, বা নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছি সেটিও লক্ষ্য রাখছে।

সভায় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবির, মো. লিটন আলীসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ওপারে আবার গোলাগুলি, বিকট শব্দে কাঁপল শাহপরীর দ্বীপ

বিচার বিভাগের স্বচ্ছতা নিশ্চিতে প্রতিশ্রুতিবদ্ধ সরকার: রাষ্ট্রপতি

পায়ুপথে স্বর্ণ পাচারের চেষ্টা, পেট্রাপোল বন্দরে তিন বাংলাদেশি আটক

বিশ্ব কুরআন প্রতিযোগিতায় বিরল রেকর্ড বাংলাদেশি হাফেজ বশিরের

বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি ভারতের

প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণায় কুমিল্লা ও ময়মনসিংহ মেয়র প্রার্থীরা

রাজধানীজুড়ে আরও পাঁচটি মেট্রোরেল করা হবে: প্রধানমন্ত্রী

ট্র্যাফিক সিগন্যাল লাইটগুলো চালু করতে আইজিপিকে নির্দেশ দিয়েছি: প্রধানমন্ত্রী

প্রথমবারের মতো আমদানি করা হলো ৫০ মেট্রিক টন নারিকেল

নির্বাচন নিয়ে জার্মানি সফরে কেউ প্রশ্ন তোলেনি: প্রধানমন্ত্রী 

এই বিভাগের সব খবর

শিরোনাম :