রাঙ্গাবালীতে এইচএসসিতে ফেলের হিড়িক, অধ্যক্ষ দুষলেন শিক্ষার্থীদের

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৬:৫৭

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার একমাত্র সরকারি কলেজে এইচএসসির ফলাফল প্রকাশের পর থেকেই সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো এবং সাধারণ মানুষের মুখে মুখে। সেখানে শিক্ষকদের অভ্যন্তরীন কোন্দল ও পাঠদানে উদাসীনতার অভিযোগ তুলে ধরা হয়েছে। আর অভিভাবকরা ফলাফলের কারণে শিক্ষকদের প্রতি নিন্দা প্রকাশ করেছেন। এমন ফলাফলের কারণে শিক্ষার্থীদেরকে দুষছেন সরকারি কলেজের অধ্যক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, রাঙ্গাবালী উপজেলায় ২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় জেনারেল, কারিগরি ও মাদরাসা থেকে ৬৯৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে অকৃতকার্য হয়েছে ২৮২ জন। তার মধ্যে ২৩২ জন শিক্ষার্থী হলেন রাঙ্গাবালী সরকারি কলেজের।

এমন ফলাফল প্রসঙ্গে অভিভাবকরা বলেন, রাঙ্গাবালী সরকারি কলেজ এখন রাজনীতির পাঠশালা হিসেবে গড়ে উঠছে। এখানে ছাত্রদের ওপর নেই শিক্ষকদের কঠোর নজরদারি। বাসা থেকে কলেজের নাম করে ছাত্রছাত্রীরা বেরিয়ে গেলেও যদি কলেজে অনুপস্থিত হয় সে তথ্য বাসায় জানানো শিক্ষকদের দায়িত্বের একটি অংশ। এছাড়াও শিক্ষকদের মধ্যে অধ্যক্ষ পদ নিয়ে লড়াই চলছে দীর্ঘদিন। যার কারণে নিয়মিত পাঠদান ব্যাহত হচ্ছে শিক্ষার্থীদের।

এ বিষয়ে রাঙ্গাবালী সরকারি কলেজের অধ্যক্ষ তরিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা পড়াশোনা যেমন করবে ফলাফল তেমন হবে। কেন্দ্রে পরীক্ষা ফেয়ার হয়েছে। শিক্ষার্থীরা ভুল করলে সেখানে শিক্ষকদের কিছু করার নেই। আর অধ্যক্ষ পদ নিয়ে ঝামেলার প্রভাব পাঠদানে পড়ে নাই। পাঠদানে শিক্ষকরা যায় কিন্তু ছাত্ররা প্রাইভেট পড়ে পালিয়ে চলে যায়। এই ফলাফলে আমিও হতাশ।

(ঢাকাটাইমস/২৯ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :