বিজয়ের মাসে হাবিপ্রবিতে মাসব্যাপী কর্মসূচি

হাবিপ্রবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ২০:৩০

বিজয়ের মাসকে স্মরণ করে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন হাতে নিয়েছে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি।

মঙ্গলবার এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ড. মো. মাহাবুব হোসেন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয় বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, স্বাধীনতার মাস ও বিজয় দিবসকে স্মরণীয় করে রাখতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজয়ের মাসকে ঘিরে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

মাসব্যাপী উক্ত কর্মসূচির অংশ হিসেবে গত ২৮ নভেম্বর অনুষদ ভিত্তিক শিক্ষার্থীদের অংশগ্রহণে ২য় বিজয় দিবস আন্তঃঅনুষদীয় ভবিবল প্রতিযোগিতা ২০২৩ (ছাত্র) এর উদ্ভোধন করেন উপাচার্য প্রফেসর ড.মো. কামরুজ্জামান।

এছাড়াও আগামী শুক্রবার (১লা ডিসেম্বর) মেইন গেট, প্রশাসনিক ভবন, কৃষি অনুষদ ভবনে ড্রপডাউন ব্যানার উন্মোচনের মাধ্যমে বিজয়ের মাস উদযাপনের সূচনা করা হবে। এরপর পর্যায়ক্রমে ৩ই ডিসেম্বর বঙ্গবন্ধু, স্বাধীনতা ও বাংলাদেশ বিষয়াবলী সম্পর্কিত উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার উদ্বোধন, ৫ই ডিসেম্বর সপ্তাহব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ৬ই ডিসেম্বর ‘মুজিব: একটি জাতির রূপকার’ (অডিটোরিয়াম-১) চলচ্চিত্র প্রদর্শন, ৭ই ডিসেম্বর বিজয়ের আমেজে পিঠা উৎসব ও সঙ্গীতানুষ্ঠান, ১১ই ডিসেম্বর সপ্তাহব্যাপী উপস্হিত বক্তৃতা, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী , ১২ই ডিসেম্বর দ্বি-বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী (কেন্দ্রীয় মাঠ-১), ১৪ই ডিসেম্বর দিনব্যাপী শহীদ বুদ্ধিজীবি দিবস পালন এবং ১৬ই ডিসেম্বর দিনব্যাপী বিজয় দিবস উদযাপন করা হবে।

(ঢাকা টাইমস/২৯নভেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

যেমন বিশ্ববিদ্যালয় প্রত্যাশা করেন চবি শিক্ষার্থীরা

হাবিপ্রবি সাংবাদিক সমিতির নির্বাচন সম্পন্ন, সভাপতি ফাহিমুল্লাহ, সম্পাদক তানভীর

এনসিটিবির নতুন চেয়ারম্যান রিয়াজুল হাসান

জাবিতে উপাচার্য নিয়োগে আওয়ামীপন্থী শিক্ষকদের চক্রান্ত ফাঁস

জাবিতে উপাচার্য নিয়োগে আওয়ামীপন্থি শিক্ষকদের চক্রান্ত ফাঁস

বন্যার্তদের মাঝে ঢাবির লোকপ্রশাসন বিভাগের ‘উপহার’ সামগ্রী বিতরণ  

ইবিতে ক্লাস-পরীক্ষা শুরুর দাবিতে শিক্ষার্থীর একক অবস্থান কর্মসূচি

খুবির সাবেক শিক্ষার্থী পপি হত্যার বিচার দাবিতে মানববন্ধন

শিক্ষার্থীর লেখা নিজ নামে ছাপানোর অভিযোগ জাবি শিক্ষকের বিরুদ্ধে

বন্যার্তদের পুনর্বাসন সহায়তায় রাবিতে 'শুদ্ধ সত্তা ফান্ড রেইজিং' কনসার্ট

এই বিভাগের সব খবর

শিরোনাম :