নড়াইলে মাশরাফির বিরুদ্ধে আ.লীগ নেতার সংবাদ সম্মেলন

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১৪:৫৭

নড়াইল-২ আসনে মাশরাফী বিন মর্তুজার প্রতিদ্বন্দ্বী হওয়ায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু ও তার সমর্থকদের নানাভাবে হেয় করা হচ্ছে বলে অভিযোগ ওঠেছে। এমন অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন নিজামউদ্দিন খান নিলু।

বুধবার বিকালে নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি ক্ষোভের কথা জানান।

তিনি বলেন, অতীতে অনেক পক্ষ মনোনয়ন নিয়ে দ্বন্দ্বে লিপ্ত হলেও মনোনয়ন পাবার পরে সবাই মিলে যায়, এবার দেখছি উল্টো-ফাঁকা মাঠে গোল দেবার কথা চিন্তা করে আমাদেরকে হেয় করা হচ্ছে, মনে হচ্ছে অমাদের আর লাগবে না।

মাশরাফি মনোনয়ন পাওয়ায় তার আনন্দ মিছিল থেকে তার সমর্থক এমনকি তার বাড়ির সামনে পটকা ফুটিয়ে তাকে হেয় করা হয়েছে, মাশরাফির বাবাও সেখানে ছিলেন। তিনি বলেন, এসব হেভিওয়েট প্রার্থী যাকে পরিচ্ছন্ন মানুষ বলে সবাই জানে, তিনি যাদের নিয়ে চলছেন নির্বাচনের পরে দেখবেন কত খারাপ অবস্থা করবে। তিনি মাশরাফির সমর্থকদের হোন্ডা আর গুন্ডার সাথে তুলনা করেন।

তিনি ও বর্তমান এমপি মাশরাফিসহ অনেকেই নড়াইল-২ আসনে মনোনয়ন চেয়েছিলেন। কেন্দ্রীয় কমিটি মাশরাফিকে মনোনয়ন দিয়েছেন। এটা দলীয় সিদ্ধান্ত। মনোনয়ন পাবার পর মাশরাফি ফোন করেছিলেন এটা সত্য। তবে তার উচিত ছিল পরবর্তীতে দলের সবাইকে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করা।

তিনি নিজের দীর্ঘ ৪০ বছর রাজনীতির ঘাত-প্রতিঘাতের কথা তুলে ধরে বলেন, দলের দুঃসময়ে জেল জুলুম সহ্য করে অর্থ, মেধা, শ্রম ব্যয় করে দলকে এতো দূর নিয়ে আসা কম কথা নয়। সেই হিসেবে এমপি হবার আকাঙ্খা থাকবে এটাই স্বাভাবিক। মনোনয়ন দলের যে কেউ চাইতে পারে। মনোনয়ন চাওয়া তো কোন অপরাধের না। তাই বলে মনোনয়ন চাওয়ার কারণে তার বাড়ির সামনে গিয়ে পটকা ফুটাতে হবে। তাকে অবমূল্যায়ন করতে হবে।

দলীয় প্রার্থীর পক্ষে কাজ করবেন কি না এ প্রশ্নে তিনি বলেন, দলের বাইরে আমি নই। দলের জন্য দলীয় প্রার্থীর জন্য কাজ করতে চাই। কিন্তু তিনি তো আমিসহ দলীয় নেতাকর্মীদের এড়িয়ে চলছে এবং অবমূল্যায়ন করছেন।

স্বতন্ত্রভাবে নির্বাচন করবেন কিনা? এ প্রশ্নে তিনি বলেন, দলের বিরুদ্ধে বা দলের সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি কোন দিন অবস্থান নেননি, ভবিষ্যতেও নেবেন না। কোনো স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করবেন কি না? এমন প্রশ্নে বলেন, ১৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন দলীয় নির্দেশনা ও বাস্তবায়ন পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেব।

(ঢাকাটাইমস/৩০ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :