প্রহসনের একতরফা নির্বাচনের তফসিল বাতিল করুন: ডা. ইরান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১৯:৪৯

প্রহসনের একতরফা নির্বাচনের তফসিল বাতিলের দাবী জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, নির্বাচন কমিশন সংবিধানের দোহাই দিয়ে দেশকে রক্তাক্ত সংঘাত ও সহিংসতার দিকে ঠেলে দিয়েছে। চলমান সংঘাতময় রাজনৈতিক পরিস্থিতিতে শেখ হাসিনার অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে তফসিল বাতিলের দাবিতে হরতাল কর্মসূচি সমর্থনে ঢাকা মহানগর লেবার পার্টির বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার নজির নাই। শেখ হাসিনা ২০১৪ ও ২০১৮ সালের একতরফা নির্বাচন করে গণতন্ত্রের কবর রচনা করেছেন। তাই বাংলাদেশের কোনো দেশপ্রেমিক রাজনৈতিকদল ও ব্যক্তি হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে, তা কেউ বিশ্বাস করে না। দেশের প্রধান প্রধান রাজনৈতিক দল সমুহকে বাইরে রেখে শেখ হাসিনার আজ্ঞাবহ নির্বাচন কমিশন আরেক দফা প্রধানমন্ত্রী হওয়ার জন্য সিঁড়ি হিসাবে কাজ করছে। অন্যদিকে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্যই দেশের লক্ষ লক্ষ মুক্তিকামী জনতা রাজপথে আন্দোলন সংগ্রাম করছে। তাই অবিলম্বে তামাসার নির্বাচনের তফসিল স্থগিত করে সকল দলের অংশ গ্রহণের মাধ্যমে জবাবদিহির সরকার ও জনপ্রতিনিধি নির্বাচনের জন্য পদক্ষেপ নিতে আর্ন্তজাতিক উন্নয়ন সহযোগী ও সুশিল সমাজকে উদ্যোগী হতে হবে।

নগর সহ-সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, মোহাম্মদ রুম্মান সিকদার, মুফতি তরিকুল ইসলাম সাদী, প্রচার সম্পাদক মনির হোসেন খান, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, নারীনেত্রী পারভিন আক্তার, কেন্দ্রীয় সদস্য মো. রাসেল হোসেন, নগর সদস্য ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন প্রমুখ।

নয়াপল্টন মসজিদ গলি হতে শুরু হয়ে বিএনপি কার্যালয়, নাইটিংগেল মোড়, বিজয়নগর পানির টেংকি, পল্টন মোড়, তোপখানা রোড, সচিবালয়, প্রেসক্লাব, বায়তুল মোকাররম হয়ে ফটো জার্নালিস্টের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

ঢাকাটাইমস/৩০নভেম্বর/জেবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আ.লীগ আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে: মির্জা ফখরুল

কারামুক্ত বিএনপি নেতা সালাউদ্দিনের বাসভবনে ড. মঈন খান

নির্বাচনে না আসার ভুলের খেসারত বিএনপিকে দিতে হবে: ওবায়দুল কাদের 

কারামুক্ত বিএনপি নেতা আলতাফ চৌধুরী

ভেদাভেদ ভুলে সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে: মান্না

পিলখানার হত্যাকাণ্ডের মাধ্যমে সার্বভৌমত্বকে ধ্বংসের ষড়যন্ত্র করা হয়েছিল: ডা. তাহের

পিলখানায় দেশের সার্বভৌমত্ব মাটি চাপা দেওয়া হয়েছে: ডা. ইরান

প্রতিবেশী রাষ্ট্র বন্ধু সেজে উঁইপোকার মতো বাংলাদেশের সব কিছু খেয়ে যাচ্ছে: রাশেদ প্রধান 

দেশের ৯৫ ভাগ মানুষ এখন সরকারের বিপক্ষে: রিজভী

পিলখানা ট্র্যাজেডিতে নিহতদের প্রতি আ.লীগের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :