ইসরায়েলের কারাগার থেকে মুক্তি পেল আরও ৩০ ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২৩, ০৯:১২ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২৩, ০৯:১১

ইসরায়েলের কারাগার থেকে মুক্তি পেয়েছেন আরও ৩০ ফিলিস্তিনি। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরায়েলের মধ্যকার যুদ্ধবিরতির অংশ হিসেবে সপ্তম দফায় তাদের মুক্তি দেওয়া হয়, যাদের অধিকাংশই শিশু ও কিশোর। এদিকে হামাসও আরও ৮ জিম্মিকে মুক্তি দিয়েছে।

শুক্রবার এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতেই ইসরায়েলের কারাগার থেকে ৩০ ফিলিস্তিনিকে মুক্তি দেওয়া হয়। দেশটির কারা কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। যুদ্ধবিরতির অংশ হিসেবেই তাদের মুক্তি দেওয়া হয়।

এদিকে এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, ৮ ইসরায়েলি জিম্মিকে হামাস মুক্তি দেওয়ার কয়েক ঘণ্টা পরই কারাগার থেকে ৩০ ফিলিস্তিনিকে মুক্তি দিয়েছে ইসরায়েল, যাদের মধ্যে রয়েছে ২৩ জন শিশু ও ৭ জন নারী।

এদিকে ইসরায়েলের প্রিজন সার্ভিস জানিয়েছে, পশ্চিম তীরের রামাল্লা এবং জেরুজালেমের দুটি কারাগার থেকে ৩০ ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে।

এর আগে, গত ২৪ নভেম্বর হামাস ও ইসরায়েলের মধ্যকার প্রথম দফায় চারদিনের যুদ্ধবিরতি চুক্তির বাস্তবায়ন শুরু হয়। এরপর শেষদিনে এসে চুক্তির মেয়াদ আরও দুইদিন বাড়ানো হয়। এরপর আরও একদফা চুক্তির মেয়াদ বাড়ানো হয়। আজ শুক্রবার এ যুদ্ধবিরতির মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/জেডএম/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :