ভারতের ২৮টি স্কুলে বোমা হামলার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২৩, ১৬:২৬

ভারতের কর্ণাটক প্রদেশের রাজধানী বেঙ্গালুরুতে কমপক্ষে ২৮টি স্কুলে বোমা বিস্ফোরণের হুমকি দেয়া হয়েছে। শুক্রবার বেনামি ই-মেইল থেকে স্কুলগুলোতে বিস্ফোরক রাখা আছে বলে হুমকি দেয়া হয়। ই-মেইল পাওয়ার পরই স্কুল খালি করে দেয় কর্তৃপক্ষ। এ ঘটনায় ছাত্রছাত্রী, অভিভাবক এবং স্কুল কর্তৃপক্ষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ভারতীয় সংবাদমাধ্যম এরডিটিভির প্রতিবেদনে বলা হয়, বেঙ্গালুরু শহরের ২৮টি স্কুলে তল্লাশি চালাচ্ছে পুলিশ ও বোমা নিষ্ক্রিয়কারী দল। তবে, এখনও পর্যন্ত কোনো স্কুলে বিস্ফোরক বা সন্দেহজনক কোনো বস্তু পাওয়া যায়নি।

প্রতিবেদনে বলা হয়, প্রথমে বাসেশ্বর নগরের নেপেল এবং বিদ্যাশিল্প-সহ মোট সাতটি স্কুলে এই হুমকির ই-মেইল এসেছিল। এর কিছুক্ষণ পর, আরও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ই-মেলের মাধ্যমে একই ধরনের হুমকি আসে।

বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি দয়ানন্দ জানিয়েছেন, বেঙ্গালুরু পুলিশের সন্ত্রাস দমন শাখার অসংখ্য কর্মী,

বোমা নিষ্ক্রিয়কারী বাহিনীকে নিয়ে প্রতিটি স্কুল প্রাঙ্গণে পুঙ্খানুপুঙ্খ তল্লাশি চালানো হচ্ছে।এখনও কোনো স্কুলে বোমা পাওয়া যায়নি। কেউ মজা করে এই হুমকি ই-মেইল করেছে। তবে, হুমকি একেবারে উড়িয়ে দিতে পারছে না পুলিশ।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পারমেশ্বর জানিয়েছেন, আমরা বিষটিকে গুরুত্ব সহকারে দেখছি, ই-মেইলের উৎস খুঁজে দেখা হচ্ছে। রাজ্যের পুলিশ যথাযথ দ্বায়িত্বে সঙ্গে এ বিষয়ে নজর রাখছে।

উল্লেখ্য, ২০২২ সালেও বেঙ্গালুরুর ৭টি স্কুলে একই ধরণের হুমকির ই-মেইল পাঠানো হয়েছিল। কিন্তু সেগুলো ভুয়া হুমকি বলে প্রমাণিত হয়। এ ক্ষেত্রেও সেই রকমই কিছু ঘটেছে বলেই ধারণা করছে পুলিশ।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এমআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :