আচরণ বিধি লঙ্ঘন, কুমিল্লায় নৌকার ফখরুলকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২৩, ২৩:৪২

নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করায় কুমিল্লার আওয়ামী লীগ নেতা রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না মর্মে কারণ দর্শানোর জন্য নোটিশ দেওয়া হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটি, কুমিল্লা-৪ ও কুমিল্লা যুগ্ম জেলা এবং দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. ইমাম হাসান এ নোটিশ দেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন-২৫২ (কুমিল্লা-৪) এর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে কয়েকশ নেতাকর্মী নিয়ে দেবীদ্বার পৌর সদরে শোডাউন করেন।

রবিবার (৩ ডিসেম্বর) সকাল ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটি, সংসদীয় আসন-২৫২ (কুমিল্লা-৪) এর অস্থায়ী কার্যালয় ও কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতে সশরীর বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হওয়ার জন্য বলা হয়েছে তাকে।

নোটিশ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে কুমিল্লা দেবীদ্বার উপজেলার বনকোট ফখরুল মুন্সী বাড়ির রাজী মোহাম্মদ ফখরুল কয়েকশ নেতাকর্মী নিয়ে দেবীদ্বার পৌর সদরে শোডাউন, নিজের গাড়ির ছাদ খুলে দাঁড়িয়ে হাত নেড়ে নেতাকর্মীদের অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

এসময় শোডাউনে কয়েকশ মোটরসাইকেলের বহর ছিল। এতে রাস্তার যান চলাচল ব্যাহত হয়। বিষয়টি নির্বাচনী অনুসন্ধান কমিটির অবগত হওয়ার পর সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৮ (ক) বিধির লঙ্ঘন অনুসারে ওই নোটিশ পাঠায়।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/বিবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :