শেরপুরে চোরের উৎপাত, আতঙ্কে এলাকাবাসী

শেরপুর (বগুড়া) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:১৬

বগুড়ার শেরপুরে চোরের আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছে এলাকাবাসী। যে চোরের বিরুদ্ধে মুখ খুলবে পরের দিন তার বাড়িতেই চুরি হচ্ছে বলে অভিযোগ রয়েছে। এজন্য অভিযুক্তদের নাম জানলেও এলাকাবাসী মুখ খুলতে সাহস পাচ্ছে না। এমনকি অভিযুক্ত চোরেরা রাতে মাদক সেবন করতে বেছে নিয়েছে বিশ্বা উচ্চ বিদ্যালয় ও প্রাইমারি স্কুল মাঠটিকে।

চোরের ভয়ে দিন-রাত আতঙ্কের মধ্যে থাকছেন ভবানীপুর ইউনিয়নের বিশ্বা গ্রামবাসী।

তারা জানান, দিনের বেলায় ধান, হাড়ি-পাতিল ও রাতের বেলা মেশিন, ইজিবাইকসহ বিভিন্ন কিছু চুরি করে নিয়ে যায় ওই চোরেরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রতিদিনের ন্যায় বিশ্বা পুকুর পাড়া গ্রামের ইকরাম ইজিবাইক চার্জ দিয়ে ঘুমিয়ে পড়েন। রাত ২টার দিকে ঘুম থেকে জেগে দেখে ঘরে চার্জ দেওয়া ইজিবাইকটি সেখানে নেই। এবং ইজিবাইকের সিট খুলে ঘরে রাখা ছিল সেটাও নিয়ে গেছে চোরেরা। পরে আশেপাশের গ্রামে খোঁজাখুজি করলেও অটোটি পাওয়া যায়নি।

সকালে ওই গ্রামের আয়নাল ইজিবাইকের মালিক ইকরামকে মোবাইলে জানান, আমার বিকাশে ৪০ হাজার টাকা পাঠিয়ে দাও তাহলে ইজিবাইক পাওয়া যাবে অথবা কাজলের কাছে ওই টাকা দিলে কোথায় ইজিবাইকটি আছে সেটা জানিয়ে দেবে।

এ বিষয়ে ইজিবাইক মালিক ইকরাম জানান, আয়নালের কথামতো সকাল সাড়ে ১১টার দিকে কাজলের বাড়িতে গিয়ে দেখি সে ঘুমিয়ে আছে। এ বিষয়ে কথা বললে তিনি জানান, আমি ইজিবাইক চুরির বিষয় জানি না। তার সঙ্গে যোগাযোগ করলে সে দিয়ে দেবে।

কাজলের সঙ্গে কথা বলে জানা যায়, কিছুদিন পূর্বে আয়নাল ও কাজল মিলে ইজিবাইকের ব্যাটারি চুরি করে ধরা পড়েছিল। সেজন্যই প্রায় ২০ দিন জেল খেটেছেন। এরপর জামিনে এসে তার সঙ্গে তিনবার সাক্ষাৎ করেছে। তবে সে আর চুরি করে না বলে জানায়।

অভিযুক্ত আয়নালের সঙ্গে মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান- কাজল গাড়িটি চুরি করে আমাকে জানায় মালিক ইকরামকে জানাও ৪০ হাজার টাকা বিকাশে নিয়ে আমাকে জানালে আমি যেখানে যেতে বলব সেখানে গেলে ইজিবাইকটি পাওয়া যাবে।

এলাকাবাসী আলিম উদ্দিন, মকবুলসহ অনেকে জানান, কাজল প্রভাশালীর ছেলে তার সঙ্গে আয়নাল যুক্ত হয়ে এই গ্রামে দিনদুপুরে চুরি, মাদক বিক্রি, সেবনসহ বিভিন্ন অপকর্ম করে আসছে। তাদের বিরুদ্ধে কেউ কথা বললেই তার বাড়িতে চুরি হয়।

ওই ইউনিয়নের বিট অফিসার শেরপুর থানার উপ-পরিদর্শক রয়েল জানান, এ বিষয়ে আমার জানা নেই। এমন ঘটনা ঘটলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে শেরপুর থানার ওসি বাবু কুমার সাহা বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :