আমানসহ ৪৫ জনের বিচার শুরু

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৭

রাজনৈতিক সহিংসতার মামলায় বিএনপি নেতা আমানউল্লাহ আমানসহ বিএনপি, জামায়াতে ইসলামী ও এর অঙ্গসংগঠনের ৪৫ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী আহমেদ, বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব।

সোমবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামিদের কাছে অভিযোগ পড়ে শোনানোর পর আদালতে উপস্থিত আমান, নীরবসহ ২৩ জন নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চান।

এর আগে মামলার অভিযোগ থেকে তাদের অব্যাহতি চেয়ে করা আবেদন খারিজ করে দেন ম্যাজিস্ট্রেট। এছাড়াও দুলু, রিজভী, বুলুসহ ২০ জনের জামিন বাতিল করেন ম্যাজিস্ট্রেট। পরে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ারা জারি করা হয়।

আদালত মামলার বিচার শুরুর জন্য আগামী ২৫ ডিসেম্বর দিন ধার্য করেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালের ১৭ জানুয়ারি রাত ৮টা ৫০ মিনিটের দিকে রাজধানীর মোহাম্মদপুরের জাকের ডেইরি ফার্মের সামনে আমানের নেতৃত্বে বিএনপি ও জামায়াতের একদল নেতাকর্মী মিছিল বের করে। তারা ঘটনাস্থল থেকে পেট্রল বোমা নিক্ষেপ করে একটি বাসে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় আমান, দুলু, বুলু, রিজভীসহ ২৩ জনকে আসামি করে মোহাম্মদপুর থানায় মামলা করে পুলিশ।

তদন্ত শেষে ২০১৬ সালের ২৩ আগস্ট আমান ও রিজভীসহ ৪৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।

(ঢাকাটাইমস/ ০৪ডিসেম্বর/কেএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :