জন্মদিনে শেখ মনির সমাধিতে কেন্দ্রীয় শাপলা কুঁড়ির আসরের শ্রদ্ধা

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ১১:৩৯ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ১১:৩১

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জাতীয় শিশু-কিশোর সংগঠন ‘শাপলা কুঁড়ির আসর’-এর প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিনে শ্রদ্ধা জানিয়েছে শাপলা কুঁড়ির আসর।

সোমবার (৪ ডিসেম্বর) বনানী কবরস্থানে তাঁর কবরে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ ফজলুল হক মনির জ্যেষ্ঠপুত্র বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও শাপলা কুঁড়ির আসর কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আসাদুল হক যাযাবর স্বপন।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য অলিউল্লা, শামসুজ্জোহা সরকার শাহীন, নান্টু রায়, মাহবুবুর রহমান রানা, হাসানুল ইসলাম স্বপন, আবদুল খালেক, মিজাউল ইসলাম খান বিপুল, নুর হোসেন, সাগর, কামালউদ্দিন কাইজার প্রমুখ।

শহীদ শেখ ফজলুল হক মনি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শহীদ শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ঐতিহাসিক শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। শেখ মনির পিতা শেখ নূরুল হক বঙ্গবন্ধুর ভগ্নিপতি। মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন।

শেখ ফজলুল হক মনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও মুজিব বাহিনীর চার প্রধান সংগঠকদের একজন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে তাকে ও তার স্ত্রী বেগম আরজু মনিসহ নির্মমভাবে হত্যা করা হয়। তিনি ব্যক্তি জীবনে দুই পুত্র সন্তানের জনক ছিলেন।

বাংলার স্বাধীনতাসংগ্রামে কৃতিত্বপূর্ণ অবদানের কারণে এই চৌকস রাজনীতিক ‘বিপ্লবী বীর’ হিসেবে পরিচিতি পান মাত্র ৩৫ বছর বয়সেই।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :