প্রাথমিক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, শিক্ষক-পরীক্ষার্থীসহ আটক ৫২

রংপুর ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৬ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২৩, ১৪:১৯

রংপুরে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি চক্রের ১৯ জনকে আটক করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। এদের মধ্যে তিন শিক্ষক ও ১১ পরীক্ষার্থী রয়েছেন। এছাড়া জেলার বিভিন্ন কেন্দ্র থেকে বাকিদের আটক করা হয়েছে।

শুক্রবার দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের ক্রাইম দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার জানান, রংপুর মহানগরে তিনজন শিক্ষক, ১১ জন পরীক্ষার্থী ও পাঁচজন সিন্ডিকেট সদস্যসহ ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে আটজন নারী পরীক্ষার্থী রয়েছে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার মধ্যরাতে গোয়েন্দা তথ্যে জানা গেছে প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় একটি সিন্ডিকেট হাইটেক টেকনোলজি ব্যবহার করে পরীক্ষা দেওয়ার অপচেষ্টা করছে। এ তথ্য পেয়ে পুলিশ অভিযান চালিয়ে রাতে কয়েকজনকে ও সকালে পরীক্ষা চলাকালীন বাকিদের গ্রেপ্তার করা হয়। এদের নিকট থেকে ডিভাইস, মোবাইল ও প্রবেশপত্রসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, প্রশ্নপত্র ফাঁস হয়নি, চেষ্টা চালানো হয়েছিল।

পুলিশ কমিশনার আরও বলেন, সারা দেশব্যাপী একটি সিন্ডিকেট এই অপতৎপরতার সঙ্গে জড়িত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। গ্রেপ্তারকৃতদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে সব তথ্য বেরিয়ে আসবে।

প্রাথমিক শিক্ষার রংপুর বিভাগীয় উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম বলেন, রংপুর বিভাগের লালমনিরহাটে ১৩ জন, দিনাজপুরে ১০ জন, ঠাকুরগাঁয়ে ছয়জন, নীলফামারিতে তিনজন ও কুড়িগ্রামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) আবু মারুফ হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রংপুর বিভাগের উপ-পরিচালক মো. মুজাহিদুল ইসলাসহ রংপুর মেট্রোপলিটন পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/কেএ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :