মেক্সিকোতে সন্ত্রাসী গ্যাংয়ের সঙ্গে গ্রামবাসীদের সংঘর্ষে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৩:২৯ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৩:২২

মেক্সিকোর মধ্যাঞ্চলে একটি গ্রামে সন্ত্রাসী গ্যাং এবং গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ১১ জন নিহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।খবর আলজাজিরার।

মেক্সিকো রাজ্যের নিরাপত্তা মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, রাজ্যের রাজধানী থেকে প্রায় ৬৫ কিলোমিটার দূরে অবস্থিত একটি শহর টেক্সকালটিটলানে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে আটজন অপরাধমূলক সন্ত্রাসী গ্যাংয়ের সঙ্গে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে এবং বাকি তিনজন ওই গ্রামের বাসিন্দা।

রাজ্য পুলিশ জানিয়েছে, সংঘর্ষে জড়িত সন্দেহভাজন গ্যাংটিকে চিহ্নিত করা যায়নি। মেক্সিকোর ন্যাশনাল গার্ড এবং অন্যান্য কর্তৃপক্ষের সঙ্গে এই ঘটনার আরও বিশদ বিবরণের জন্য কাজ করছেন কর্মকর্তারা।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ফ্যামিলিয়া মিচোয়াকানার অন্তর্গত বন্দুকধারী একটি ড্রাগ কার্টেল স্থানীয় কৃষকদের কাছ থেকে চাঁদা তোলার জন্য ওই গ্রামে পৌঁছালে এ সংর্ঘষ বাধে।

প্রসঙ্গত, স্থানীয় ব্যবসায়িদের কাছ থেকে চাঁদা আদায়ের জন্য পরিচিত ফ্যামিলিয়া মিচোয়াকানা ড্রাগ কার্টেল কয়েক বছর ধরে এ অঞ্চলে সক্রিয় রয়েছে। গত বছরও প্রতিবেশী গুয়েরেরো রাজ্যে ২০ জনকে হত্যা করে এই গ্যাং।

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :