চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন

​​​​​​​চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৪:১৩

উন্নয়ন, শান্তি নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস- পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় দুর্নীতি দমন কমিশনের পতাকা উত্তোলন করা হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা প্রশাসন পুলিশ বিভাগসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান এনজিও প্রতিষ্ঠান তাদের নিজ নিজ ব্যানার নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক . কিসিঞ্জার চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন , দুর্নীতি শুধু দেশ মানুষের ক্ষতি করে না। যে দুর্নীতি করে সেও ক্ষতিগ্রস্ত হয়। শুধু সরকারি কর্মকর্তারাই যে দুর্নীতি করে তা নয়, বর্তমানে ব্যবসায়ী থেকে শুরু করে সব শ্রেণিপেশার মানুষ দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। তার মতে কেউ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন না করলে সেটাও দুর্নীতির মধ্যে পড়ে। তিনি বলেন, শুধু আইনের ভয়ে নয়, নৈতিকতার জায়গা থেকেও দুর্নীতি থেকে দূরে থাকা সম্ভব।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার আরএম ফয়জুর রহমান। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক বজলুর রহমান।

সময় চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর কামরুজ্জামান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ প্রশাসন) রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দিন আল আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমানসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :