শীতের আমেজ উপভোগে বেরোবিতে ব্যাডমিন্টন খেলার ধুম

ইভান চৌধুরি, বেরোবি
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০২৩, ১৫:২৪

আউট, ব্যাট টাচ্, থার্টিন হোপ বল, ফরটিন লাস্ট বল, এসব আওয়াজে মুখরিত এখন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সন্ধ্যার পর ৭৫ একরের সবুজ ক্যাম্পাস জুড়েই শুনতে পাওয়া যায় এমন চিৎকার চেঁচামেচি। ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা এমন আয়োজন করেন।

শীতের আমেজকে উপভোগ করতে পুরো বিশ্ববিদ্যালয় জুড়ে এখন চলছে ব্যাডমিন্টন খেলা। খেলার মাঠের আশপাশে অভাব নেই দর্শকের। কেউ খেলার জন্য অপেক্ষা করছেন, কেউ খেলা উপভোগ করছেন, কেউবা খেলাকে কেন্দ্র করে বন্ধুদের সাথে আড্ডা জমিয়েছেন।

ছাত্রদের পাশাপাশি ছাত্রীরাও সমানতালে খেলছেন ব্যাডমিন্টন। ফলে ক্যাম্পাস এলাকার ব্যাডমিন্টন খেলায় যোগ হয়েছে বাড়তি আনন্দ।

বাংলা বিভাগের শিক্ষার্থী সাফওয়ান মাহির রিফাত বলেন, শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা অপরিহার্য। বেরোবি ক্যাম্পাসে ব্যাডমিন্টন খেলার আয়োজন প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, ব্যাডমিন্টন খেলার মাধ্যমে কায়িক শ্রম হওয়ার পাশাপাশি এটি সিনিয়র-জুনিয়র সম্পর্ক মজবুত করার সেরা প্লাটফর্মও বটে। সব মিলিয়ে অসাধারণ অনুভূতি।

রসায়ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী জাকির হাসান তার অনুভূতি ব্যক্ত করে বলেন, মাত্র সেমিস্টার ফাইনাল শেষ হলো। দিন শেষে বন্ধু-বান্ধবীদের সঙ্গে ব্যাডমিন্টন খেলি। এর মাধ্যমে মনের বিকাশ ত্বরান্বিত হয়।

পুরো ক্যাম্পাস জুড়ে ছড়িয়ে পড়া ব্যাডমিন্টন খেলার উৎসাহ উদ্দীপনা নিয়ে জানতে চাইলে শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. আল হেলাল বলেন, ক্যাম্পাসে যেকোনো ধরনের খেলাকে আমি পজিটিভলি দেখি। ব্যাডমিন্টন খেলাও তার ব্যতিক্রম নয়। তবে সব শিক্ষার্থী তাদের নিরাপত্তা নিশ্চিত করে খেলবে এই প্রত্যাশা থাকবে।

উল্লেখ্য, ইনডোরে সারা বছর ব্যাডমিন্টন খেলা চললেও আউটডোরে ব্যাডমিন্টন সারা বছর খেলা যায় না। গ্রামেগঞ্জে বা মফস্বল শহরগুলোতে শীত মৌসূমটাই হলো ব্যাডমিন্টন খেলার উপযুক্ত সময়। শীত এলেই কিশোর-কিশোরী, যুবক বা বয়স্ক মানুষ সকলেই মেতে ওঠেন এ খেলায়।

বাংলাদেশে সাধারণত নভেম্বর-ডিসেম্বর এবং জানুয়ারি মাসে এ খেলা চলে। সন্ধ্যা ঘনিয়ে এলেই গ্রামগঞ্জে এবং শহরের অলিতে গলিতে খেলার জন্য প্রস্তুতি নিতে থাকেন সকলে।

বাংলাদেশের মানুষ ক্রিকেট ও ফুটবল পাগল হলেও ব্যাডমিন্টন নিয়ে উৎসাহ উদ্দীপনা কোনো অংশেই কম নয়। বরং শীতকাল এলে এই খেলাটি সব খেলাকে ছাপিয়ে যায়। (ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

স্নাতকদের আত্মকর্মসংস্থানে নিয়োজিত হওয়ার আহ্বান বাণিজ্য প্রতিমন্ত্রীর 

উপবৃত্তির অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বাড়ল

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল রবিবার, জানবেন যেভাবে

ব্রাহ্মণবাড়িয়ার ঢাবি পড়ুয়াদের নেতৃত্বে মাহমুদ-রিয়াদ

রাবিপ্রবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৭৫.৫০ শতাংশ

স্কুল-কলেজের সভাপতিকে হতে হবে এইচএসসি পাস, গেজেট জারি

ঢাবির সাংবাদিকতা বিভাগের নবীনবরণ ও অগ্রায়ন অনুষ্ঠিত

শেষ হলো ঢাবি অধিভুক্ত ৭ কলেজের প্রথমদিনের ভর্তি পরীক্ষা

ঢাবির সাংবাদিকতা বিভাগের নবীনবরণ ও অগ্রায়ন আজ

বেরোবিতে সাংবাদিকতা বিভাগের প্রধান হিসেবে নিয়োগ চেয়ে আইনি নোটিশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :